অক্রিকেটীয় কারণে বিশ্বকাপ দল থেকে বাদ ওয়েস্ট ইন্ডিজ তারকা


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 04-10-2022

অক্রিকেটীয় কারণে বিশ্বকাপ দল থেকে বাদ ওয়েস্ট ইন্ডিজ তারকা

চোট কিংবা ফর্মজনিত নয়, বরং সম্পূর্ণ অক্রিকেটীয় কারণে বিশ্বকাপ খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি ব্যাটার শিমরন হেটমেয়ার। বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন তিনি। অস্ট্রেলিয়ায় যাওয়ার পুনর্নির্ধারিত ফ্লাইটে সময়মতো পৌঁছাতে না পারায় তাকে দল থেকে বাদ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

শুধু বিশ্বকাপই নয়, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল থেকেও বাদ দেওয়া হয়েছে ২৫ বছর বয়সী ব্যাটারকে। তার বদলে দলে ডাক পেয়েছেন শামার ব্রুকস।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পর্দা নেমেছে গত শনিবার। টুর্নামেন্ট শেষ করেই ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়রা ধাপে ধাপে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়ে। দলের সঙ্গে হেটমেয়ারের দেশ ছাড়ার কথা ছিল ১ অক্টোবর। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে গায়ানা আমাজন ওয়ারিয়র্সের অধিনায়কত্ব করা হেটমেয়ার আরও দুদিন সময় চেয়ে নেন। কিন্তু সোমবার (৩ অক্টোবর) রাতের পুননির্ধারিত ফ্লাইটও মিস করেন তিনি।

হেটমেয়ারের বাদ পড়া প্রসঙ্গে ব্যাখ্যা দিতে গিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এক বিবৃতিতে জানায়, 'ফ্লাইট পাওয়া তো অনেক চ্যালেঞ্জিং ব্যাপার, তবে সোমবারে গায়ানা থেকে তার জন্য একটি আসন পাওয়া গিয়েছিল। যদিও তিনি ৫ অক্টোবর মেট্রিকন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারতেন না। কিন্তু সোমবার সকালে হেটমায়ার ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামসকে জানিয়েছেন, বিকেলে নিউইয়র্কের ফ্লাইটের জন্য তিনি সময়মতো বিমানবন্দরে পৌঁছাতে পারবেন না'

সোমবারের ফ্লাইট মিস করলে যে বিশ্বকাপের দল থেকে এই মিডলঅর্ডার ব্যাটার বাদ পড়তে পারেন, তা তাকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল বলে দাবি করেছেন ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামস। তিনি বলেন, 'পারিবারিক কারণে শিমরনের ফ্লাইট শনিবার থেকে সোমবার পরিবর্তন করার সময় আমরা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলাম, আবার কোনো কারণে দেরি হলে এবং অস্ট্রেলিয়ায় যাওয়ার বিমান ধরতে না পারলে দলে সে জায়গা হারাতে পারে। কারণ, আমরা এত বড় বৈশ্বিক টুর্নামেন্টের প্রস্তুতির জন্য আপস করতে রাজি না।'

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডে খেলতে হবে দুবারের চ্যাম্পিয়নদের। সেখানে তাদের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছে স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]