বিশ্বকাপের আগে বড় সুখবর আর্জেন্টাইন শিবিরে!


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 15-10-2022

বিশ্বকাপের আগে বড় সুখবর আর্জেন্টাইন শিবিরে!

শতভাগ ফিট হয়ে উঠেছেন লিওনেল মেসি। শুক্রবার (১৪ অক্টোবর) যোগ দিয়েছেন পিএসজির অনুশীলনে। এমনই খবর প্রকাশ করেছে ফরাসি গণমাধ্যমগুলো। সুখবর আছে আরও। বিশ্বকাপের আগেই মাঠে ফিরছেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। পাশাপাশি পাউলো দিবালার ইনজুরি আপডেট নিয়েও স্বস্তির খবর প্রকাশ করেছে গণমাধ্যমগুলো। ১৮ নভেম্বরের আগেই তাকে পাওয়া যাবে আর্জেন্টিনা দলে।

মাত্র দুই ম্যাচের অনুপস্থিতি। তাই নিয়ে কত শঙ্কা। আসলেই কি চোট পেয়েছেন লিওনেল মেসি? নাকি ক্লান্তি ভর করেছে? বিশ্বকাপের আগে বিশ্ব ফুটবলের মহাতারকাকে নিয়ে বিন্দু মাত্র গুঞ্জনেও যে হিমালয়সম শঙ্কা। অনেক হয়েছে। এবার স্বস্তির শ্বাস নিতে পারেন ভক্তরা। প্রিয় লিও ফিরেছেন অনুশীলনে।

জাতীয় দল আর ক্লাব ফুটবলে টানা খেলার ধকলে ছিলেন মেসি। একই সঙ্গে ছিল হালকা চোট। তবে কয়েক দিনের বিশ্রাম আর পুনর্বাসনে ফুটবল বিস্ময় এখন শতভাগ সুস্থ। তাই আবারো যোগ দিয়েছেন দলের সঙ্গে। ফলে তার অনুপস্থিতি নিয়ে যে কানাঘুষা ছিল তা আপাতত বন্ধ।

একেবারেই দোড়গোড়ায় চলে এসেছে কাতার বিশ্বকাপ। নিজের শেষ আসরে এসেও মধ্যমণি মেসি। তাকে ঘিরেই শত-সহস্র কোটি টাকা লগ্নি করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। যার লভ্যাংশ ভাগ করবে আয়োজক দেশসহ ফুটবলের আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আর তাই মেসির চোটের খবরে সব মহলেই ছিল শঙ্কা।

এদিকে লিওনেল মেসির অনুশীলনে ফেরার দিনে আরও স্বস্তির খবর এসেছে আর্জেন্টিনা দলে। চ্যাম্পিয়ন্স লিগে ম্যাকাবি হাইফার বিপক্ষে চোটে পড়া অ্যাঞ্জেল ডি মারিয়াকে পাওয়া যাবে বিশ্বকাপের আগেই।  নিশ্চিত করেছে একাধিক আর্জেন্টাইন গণমাধ্যম। মহারণ শুরু হতে এখনো বাকি ৩৯ দিন। আর ডি মারিয়ার ফিট হতে লাগবে ২০ দিন।

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড নিয়ে সবচেয়ে বড় অনিশ্চয়তা তৈরি হয় পাউলো দিবালাকে নিয়ে। তবে সুখবর এসেছে সেখানেও। ফুটবলের নির্ভরযোগ্য সূত্রগুলো দাবি করছে, আলবিসেলেস্তদের প্রাথমিক স্কোয়াডে রাখা হবে রোমা ফরোয়ার্ডকে। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহের আগে ফিট হলে তাকে নিয়েই চূড়ান্ত দল ঘোষণা করবেন স্ক্যালোনি।

পেনাল্টি নিতে গিয়ে আঘাত পাওয়ার পর কোচ হোসে মরিনিও দিবালাকে নিয়ে দিয়েছিলেন সবচেয়ে বাজে খবর। তবে ডাক্তরি পরীক্ষা শেষে পরিস্থিতি বলছে ইনজুরি খুব বেশি গুরুতর নয়। ২১ দিনের বিশ্রাম আর পুনর্বাসন শেষে শতভাগ ফিট হবেন পাউলো।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]