বিশ্বকাপ চলাকালেই মোটা অঙ্কের অর্থের বিনিময়ে প্রবাসী বাংলাদেশিদের অনুষ্ঠানে সাকিব


ক্রিড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 28-10-2022

বিশ্বকাপ চলাকালেই মোটা অঙ্কের অর্থের বিনিময়ে প্রবাসী বাংলাদেশিদের অনুষ্ঠানে সাকিব

বিশ্বকাপ চলাকালেই মোটা অঙ্কের টাকার বিনিময়ে প্রবাসী বাংলাদেশিদের এক অনুষ্ঠানে যোগ দিয়েছেন টাইগার দলপতি; যা নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিতর্ক শব্দটা সাকিব আল হাসানের ক্যারিয়ারে নতুন কিছু নয়। ২০০৬ সালে অভিষেক হওয়ার পর থেকেই নানা কারণে আলোচনা-সমালোচনার কেন্দ্রে বিশ্বসেরা অলরাউন্ডার। এবার অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ মিশনে গিয়ে জড়ালেন নতুন বিতর্কে।

অভিযোগ ওঠেছে, বোর্ড কিংবা টিম ম্যানেজমেন্টের অনুমতি না নিয়েই সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন সাকিব। সঙ্গে নিয়ে গেছেন পেসার তাসকিন আহমেদকেও। শোনা যাচ্ছে, এ অনুষ্ঠানে গিয়ে আয়োজকদের কাছ থেকে সম্মানী বাবদ ১৫ হাজার ডলার নিয়েছেন সাকিব। 

বিষয়টি নিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেন, আমরা অনুষ্ঠানটি বাতিল করেছিলাম। সাকিবকে যেতে নিষেধ করা হলেও শোনেননি তিনি।

এর আগে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে ব্রিসবেনে থাকার সময় পুরো বাংলাদেশ দলকে নৈশভোজের আমন্ত্রণ জানিয়েছিল স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের একটি সংগঠন। আয়োজকদের দিক থেকে অভিযোগ আসে, অনুষ্ঠানে প্রবাসীদের সঙ্গে ছবি তোলা, ব্যাটে অটোগ্রাফ দিতে রাজি হননি বাংলাদেশ অধিনায়ক। তবে গুঞ্জন রয়েছে সে অনুষ্ঠানে সম্মানী না পাওয়ায় এমন আচরণ দেখিয়েছেন সাকিব।

সে সময় প্রবাসী বাংলাদেশি ফারুক রেজা জানান, ‘টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের পরামর্শে বিসিবি ও বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে সংবর্ধনার আয়োজন করেন তারা। সাংবাদিকদের না রাখার শর্তে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন ক্রিকেটাররা। স্বাভাবিকভাবেই অনুষ্ঠানে উপস্থিত প্রবাসীদের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন সাকিব। তবে সাকিবের সঙ্গে ছবি তোলার আবদার জানান বেশির ভাগ অভ্যাগত; কিন্তু সাকিব তাতে রাজি হননি।’

'আমরা দেখেছি বড় খেলোয়াড়রা বিনয়ী হন। বিশ্বকাপ সুপার টুয়েলভের প্রস্তুতি ম্যাচ খেলতে আসা প্রায় সব দলের খেলোয়াড়দের সঙ্গেই ছবি তুলেছি আমরা। কেউ আপত্তি করেননি। সেখানে সাকিব তো আমাদের খেলোয়াড়। তার কাছ থেকে তো একটু আন্তরিকতা আশা করতে পারি। ১৪ জন ক্রিকেটার ব্যাটে অটোগ্রাফ দিলেও সাকিব দেননি।’ এমনটাই বলেছেন আরেক প্রবাসী বাংলাদেশি। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]