অ্যাঞ্জেলিনা হতে সার্জারি, ‘জোম্বি’ হয়ে জেলে গেলেন ইরানি তরুণী!


সুমাইয়া তাবাসুম: , আপডেট করা হয়েছে : 28-10-2022

অ্যাঞ্জেলিনা হতে সার্জারি, ‘জোম্বি’ হয়ে জেলে গেলেন ইরানি তরুণী!

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির মতো লুক চেয়েছিলেন। তাই সার্জারি করে নিজের চেহারায় বদল এনেছিলেন। পরিবর্তিত সেই রূপের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই রাতারাতি সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন ইরানের ১৯ বছরের তরুণী সাহার তাবার ওরফে ফতেমা খিসবন্দ। মুখের আদল জোলির মতো দেখতে লাগলেও আদতে সাহারের নতুন লুক দেখে তাঁকে ‘জোম্বি’  বলে কটাক্ষ করেছিলেন নেটিজেনরা।

শুধু তাই নয়, সোস্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করার জন্য চূড়ান্ত মূল্য দিতে দিয়েছিল সাহারকে। মানুষের অনুভূতিতে আঘাত এবং দুর্নীতির অভিযোগে ইরানের কট্টরপন্থী সরকার হাজতে ভরেছিল তাঁকে।

১ বছরেরও বেশি সময় বন্দি থাকার পর অবশেষে মুক্তি পেয়েছেন সাহার। তারপরেই তিনি নিজের আসল ‘লুক’ প্রকাশ্যে এনেছেন। বর্তমানে ২১ বছর বয়সি তরুণী জানিয়েছেন, এর আগে তাঁর যে লুকের ছবি ভাইরাল হয়েছিল, সেটি তাঁর আসল চেহারা নয়। যে চেহারার জন্য তাঁকে জেলে যেতে হয়েছিল, তার বেশিরভাগটাই মেক আপ এবং ফটোশপের সাহায্যে কৃত্রিমভাবে তৈরি করা হয়েছিল বলে জানিয়েছেন সাহার। একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে তাঁর আসল চেহারায় দেখা গেছে সাহারকে।

ওই সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, প্রাথমিকভাবে তিনি নাক এবং ঠোঁটে অস্ত্রোপচার করেছিলেন। বাকি লুক টুকু তৈরির জন্য সাহায্য নিয়েছিলেন মেক আপের।

অনুরাগীর সংখ্যা বাড়ানোর জন্য মজা করেই আরও বেশ খানিকটা ফটোশপ করে বিকৃত ছবিটি তৈরি করে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন বলে জানিয়েছেন সাহার। তাঁর কথায়, ‘সাইবার স্পেস জনপ্রিয় হওয়ার জন্য খুব সহজ মাধ্যম। অভিনেত্রী হওয়ার থেকেও এটা বেশি সোজা।’ এর আগেও একটি রাশিয়ান সংবাদ মাধ্যমকে সাহার জানিয়েছিলেন, মাঝে মাঝেই নতুন নতুন অদ্ভুত লুকে নিজের বিকৃত ছবি পোস্ট করেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবর মাসে গ্রেফতার করা হয় সাহারকে। বিচারে তাঁকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হলেও দেশজোড়া প্রতিবাদের জেরে মাত্র ১৪ মাসের মাথায় তাঁকে মুক্তি দিতে বাধ্য হয় ইরান সরকার।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]