হাসপাতালে শিশু বদলের অভিযোগে দুধ পান করাননি মা


সুমাইয়া তাবাসুম: , আপডেট করা হয়েছে : 30-10-2022

হাসপাতালে শিশু বদলের অভিযোগে দুধ পান করাননি মা

রাজধানী দিল্লির নামকরা গুরু তেগ বাহাদুর হাসপাতালে শিশু বদলাবদলির অভিযোগ ওঠেছে। এক দম্পতির অভিযোগ হাসপাতালের কর্মী তাদের পুত্র সন্তানকে বদলে কন্যা সন্তান দিয়ে দিয়েছেন।

এদিকে বিষয়টি নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষ ডিএনএ টেস্টের ব্যবস্থা করে। আর তাতে প্রমাণিত হয়েছে কন্যা সন্তানটি ওই দম্পতিরই। পুলিশের উপস্থিতিতে বৃহস্পতিবার শিশুটিকে দম্পতির হাতে তুলে দেওয়া হয়েছে।

ওই ব্যক্তি দিল্লিতে সেলসম্য়ানের কাজ করেন। তাঁর অভিযোগ তাদের ছেলে হয়েছিল। হাসপাতালের স্টাফ সেটি বদলে ফেলেছেন। পরে হাসপাতাল থেকে বলা হয় তাদের মেয়ে হয়েছে। গৃহবধূর দাবি, হাসপাতালে কর্তৃপক্ষ জানিয়েছিল সেদিন দু তিনটি ডেলিভারি হয়েছিল তাই তারা গুলিয়ে ফেলেছিলেন।

এদিকে মেয়েটি তাদের নয় এটা দাবি করে ওই মহিলা শিশুকে দুধও খাওয়াতে চাননি। ডিএনএ রেজাল্টের জন্য তারা অপেক্ষা করেন। এদিকে ২৮ বছর বয়সী ওই রাজস্থানের যুবক পুলিশের কাছে এফআইআর করেছেন। তাঁর দাবি, তিনি হাসপাতালের পরীক্ষা মানেন না। বাইরে থেকে তিনি ডিএনএ টেস্ট করাবেন।

হাসপাতালের মেডিক্য়াল ডিরেক্টর ডাঃ সুভাষ গিরি জানিয়েছেন, একটি সমণ্বয়ের অভাব তৈরি হয়েছিল। কিন্তু সব সংশয় দূর করা হয়েছে। মাকে ছুটি দেওয়া হয়েছে। শিশুটিকে তুলে দেওয়া হয়েছে পরিবারের হাতে। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]