অস্বাস্থ্যকর পরিবেশে স্যানিটারি ন্যাপকিন তৈরি, জরিমানা


নিজস্ব প্রতিবেদক , আপডেট করা হয়েছে : 08-11-2022

অস্বাস্থ্যকর পরিবেশে স্যানিটারি ন্যাপকিন তৈরি, জরিমানা

রাজশাহীতে লাইসেন্স ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে স্যানিটারি ন্যাপকিন তৈরি ও বাজারজাত করার দায়ে এনএস হেলথ কেয়ার নামের একটি প্রতিষ্ঠানটিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) শুনানি শেষে প্রতিষ্ঠানটিকে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

হাসান আল মারুফ বলেন, অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে লাইসেন্স ছাড়াই স্যানিটারি ন্যাপকিন তৈরি করছিল এনএস হেলথ কেয়ার। অনুমোদনহীন এই কারখানায় দীর্ঘদিন ধরে নিম্নমানের তুলা, অস্বাস্থ্যকর ঝুট ও ছেঁড়া কাপড় দিয়ে ন্যাপকিন প্যাড তৈরি করে সেগুলো বাজারজাত করা হচ্ছিল। তারা যে স্যানিটারি ন্যাপকিন তৈরি করছেন তা নারীদের জরায়ুর মুখে ক্যানসার হওয়াসহ নানা জটিল রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা আছে। এখানে ভয়ংকর ক্ষতিকারক উপাদান থাকার শতভাগ আশঙ্কা রয়েছে। যা একটি গুরুতর অপরাধ।

তিনি আরও বলেন, শনিবার (৫ নভেম্বর) অভিযান চালিয়ে কারখানাটি সাময়িক বন্ধ করা হয়েছিল। এরপর শুনানির জন্য মালিককে ডাকা হয়। আজ শুনানির সময় কোনো ধরনের লাইসেন্স দেখাতে পারেনি মালিকপক্ষ। তাই প্রতিষ্ঠানটিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]