আদালতে বদলি হাজিরা দিতে গিয়ে কারাগারে বাবা-ছেলে


অনলাইন ডেস্কঃ , আপডেট করা হয়েছে : 15-11-2022

আদালতে বদলি হাজিরা দিতে গিয়ে কারাগারে বাবা-ছেলে

নাটোরের বড়াইগ্রামের ইউপি নির্বাচন পরবর্তী সহিসংতার একটি মামলায় মূল আসামির বদলি হিসাবে হাজিরা দিতে গিয়ে বাবা-ছেলে গ্রেফতার হয়েছেন। পরে আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। 

তাদের মধ্যে গ্রেফতার বাবা তার এক ছেলের পরিবর্তে ও ছেলে তার আরেক বড় ভাইয়ের পরিবর্তে হাজিরা দিতে গিয়েছিলেন। একই সঙ্গে ভুয়া হাজিরা দেওয়ার অভিযোগে তাদের আইনজীবীকেও কারণ দর্শানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার বিকালে নাটোরের ৪নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ ঘটনা ঘটেছে।

গ্রেফতার দুজন হলেন- বড়াইগ্রাম উপজেলার গাড়ফা মৎস্যজীবীপাড়া গ্রামের বাসিন্দা জাবেদ আলী (৫৬) ও তার ছেলে মুজাহিদ (২৫)। এছাড়া জাবেদ আলীর অপর দুই ছেলে জাকারিয়া (৩৫) ও তাইজুলের (২৫) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার রাতে আদালতের পেশকার রাজু আহম্মেদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার চান্দাই ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সংঘর্ষ ও বাড়িঘর ভাংচুরের একটি মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। আসামিপক্ষের আইনজীবী মামলার ২৭ জন আসামির মধ্যে ২০ জনের হাজিরা দেন। আদালতে হাজিরার পর জাবেদ আলী ও মুজাহিদ নামের এমন দুই ব্যক্তিকে কাঠগড়ায় পাওয়া যায়, যারা মামলার আসামি না। 

তখন বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ তাদের দুজনকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে জানা যায়, জাবেদ আলী তার ছেলে তাইজুলের পরিবর্তে এবং মুজাহিদ তার বড় ভাই জাকারিয়ার পরিবর্তে হাজিরা দিতে এসেছিলেন।

বিষয়টি নিশ্চিত হওয়ার পরে বিচারক ভুয়া আসামিদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন এবং তাদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে হাজিরা দিতে না আসা দুই ভাই তাইজুল ও জাকারিয়ার বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

আসামিপক্ষের আইনজীবী আখতার হোসেন বলেন, মামলার আসামির সংখ্যা অনেক। অনিচ্ছাকৃত ভাবে এমন ভুল হয়েছে। কারণ দর্শানোর নোটিশ পেলে এ বিষয়ে আদালতে জবাব দেব।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]