যৌতুকের দাবিতে নারী পুলিশ সদস্যকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 18-11-2022

যৌতুকের দাবিতে নারী পুলিশ সদস্যকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

যৌতুকের দাবিতে সিআইডি’র এক নারী পুলিশ সদস্যকে নির্যাতনের অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় করা মামলায় তার স্বামী উজ্জল মাহমুদকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। বগুড়ার ধুনট উপজেলায় ঘটনাটি ঘটে। উজ্জল মাহমুদ উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের পুখুরিয়া গ্রামের জামিনুল ইসলামের ছেলে।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে উজ্জল মাহমুদকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার চালুঞ্জা গ্রামের লোকমান হোসেনের মেয়ে এএসআই কাজুলী খাতুনের সাথে প্রায় তিন বছর আগে বিয়ে হয় উজ্জল মাহমুদের। এএসআই কাজুলী বর্তমানে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) নাটোর জেলায় কর্মরত আছেন। তাদের দাম্পত্য জীবনে রয়েছে একটি ছেলে সন্তান। তার নাম আবরার জাহিন কাইফ (১৪ মাস)। বিয়ের পর থেকেই বিভিন্ন সময়ে যৌতুকের দাবিতে কাজুলীকে নির্যাতন করতেন উজ্জল। নির্যাতন সইতে না পেরে বাধ্য হয়ে উজ্জলকে কয়েক দফায় ১০ লাখ টাকা দেন কাজুলী।

এর মধ্যে কাজুলী তার কর্মস্থল থেকে পাঁচদিনের ছুটি নিয়ে ১৫ নভেম্বর পুখুরিয়া গ্রামে স্বামীর বাড়িতে যান। এ সময়ে উজ্জল তার স্ত্রীর কাছে আরো পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। কিন্ত টাকা দিতে অস্বীকার করায় কাজুলীকে নির্যাতন করেন উজ্জল ও তার পরিবারের লোকজন। আহত কাজুলী বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে বৃহস্পতিবার ধুনট থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় উজ্জল মাহমুদ ও তার মা-বাবা-বোনকে আসামি করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমীন খান জানান, এ মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]