তুষারপাতে বিপর্যস্ত নিউইয়র্ক


আন্তর্জাতিক ডেস্ক : , আপডেট করা হয়েছে : 19-11-2022

তুষারপাতে বিপর্যস্ত নিউইয়র্ক

তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের পশ্চিমাঞ্চল। রাস্তায় বরফের স্তূপে ব্যাহত হচ্ছে যোগাযোগ। এ ছাড়া বাফেলো শহরে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বেশ কয়েকটি কাউন্টিতে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

অব্যাহত তুষারপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও এর আশপাশের অঙ্গরাজ্যের জনজীবন। নিউইয়র্কের তাপমাত্রা মাইনাস ডিগ্রি সেলসিয়াসে নেমে আসায় সৃষ্টি হয়েছে ভয়াবহ ব্ল্যাক আইসের। দুর্ঘটনা এড়াতে জরুরি প্রয়োজন ছাড়া যান না চালানোর পরামর্শ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

রাস্তাঘাটে তুষার জমে থাকায় বন্ধ হয়ে গেছে আশপাশের গুরুত্বপূর্ণ শহরগুলোর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা। এতে চরম বিপাকে পড়েছেন স্থানীয়রা। রাস্তা থেকে তুষার সরাতে কাজ করছেন উদ্ধারকর্মীরা।

তুষারপাতের কারণে নিউইয়র্কের বাফেলো শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও বন্ধ রাখা হয়েছে নিউইয়র্কের সঙ্গে অন্য অঙ্গরাজ্যগুলোর বিমান চলাচল। রাস্তাঘাটে ভারী যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় নিউইয়র্ক অঙ্গরাজ্যের কয়েকটি শহরের রাস্তাঘাট চার ফুট তুষারে তলিয়ে যেতে পারে। এ ছাড়া ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]