বিশ্বকাপের মাঝেই সব পরিচালকসহ য়্যুভেন্তাস চেয়ারম্যানের পদত্যাগ


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 29-11-2022

বিশ্বকাপের মাঝেই সব পরিচালকসহ য়্যুভেন্তাস চেয়ারম্যানের পদত্যাগ

বিশ্বকাপের উন্মাদনার মধ্যেই ক্লাব ফুটবলে ঘটে গেছে বড় রদবদল। গত কয়েক মাস ধরে সিরি আ'র ক্লাব য়্যুভেন্তাসের আর্থিক বিবৃতিতে অনিয়মের অভিযোগে তদন্ত চলছে। তারই পরিপ্রেক্ষিতে এবার সব পরিচালকসহ পদত্যাগ করেছেন ক্লাবটির চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি। দলের ভালোর জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ক্লাবটির পক্ষ থেকে।

আর্থিক বিবৃতিতে গড়মিল ও কাটছাঁটের অভিযোগে কয়েকমাস ধরে য়্যুভেন্তাসের বিরুদ্ধে তদন্ত ও যাচাইবাছাই চালাচ্ছে  প্রসিকিউটির ও ইতালিয়ান মার্কেট রেগুলেটর সংস্থা 'কনসব'। তারই ধারাবাহিকতায় একযোগে পদত্যাগ করেছেন ক্লাবটির সব পরিচালক ও চেয়ারম্যান আগনেল্লি। পদত্যাগ করলেও ক্লাবটির পরিচালনা কোম্পানি যে কোন ধরণের অনৈতিক কিছুর অভিযোগ উড়িয়ে দিয়েছে।

য়্যুভেন্তাসের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ক্লাবের পরিচালকদের এক সভায় সোমবার (২৮ নভেম্বর) এই সিদ্ধান্ত নেওয়া হয়। তারা মনে করে, নতুন বোর্ডের অধীনে আর্থিক ও আইনি বিষয়ে বাকি প্রক্রিয়া এগিয়ে নেওয়া ভালো হবে।

ক্লাবের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, চলতি বছরের জুনে শেষ হওয়া অর্থবছরের আর্থিক বিবরণী পুনরায় দেয়া হবে।

য়্যুভেন্তাসের পরিচালনা পর্ষদ নিয়ন্ত্রণ করে আগনেল্লি পরিবারের হোল্ডিং কোম্পানি 'এক্সর ডট এএস'। আগনেল্লি সরে গেলেও তারা বহাল রেখেছে তাদের প্রধান নির্বাহী মাউরিসিও আরিভাবেনকে। এছাড়া নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন মাউরিসিও স্ক্যানাভিনো।

ক্লাবটি আরও জানিয়েছে, আগামী বছরের ১৮ জানুয়ারি য়্যুভেন্তাসের শেয়ার হোল্ডারদের সভা ডাকা হয়েছে। সেখানেই ঠিক করা হবে ক্লাবের নতুন পরিচালনা বোর্ড।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে য়্যুভেন্তাসের চেয়ারম্যানের পদে আসীন ছিলেন আগনেল্লি। নতুন করে আর দায়িত্ব নিতে আগ্রহী নন তিনি। য়্যুভেন্তাসের স্টাফদের থেকে পাওয়া চিঠির সূত্র ধরে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ক্লাবের নাযুক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য নতুন বোর্ডকে সুযোগ দিতে চান আগনেল্লি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]