ভারত সিরিজের আগে বড় ধাক্কা বাংলাদেশ দলে


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 01-12-2022

ভারত সিরিজের আগে বড় ধাক্কা বাংলাদেশ দলে

ইনজুরির সঙ্গে যেন লুকোচুরি খেলছেন তাসকিন আহমেদ। ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজের আগে ফের ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের এই পেসার। পিঠের চোটের কারণে খেলতে পারবেন না ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি। এমনকি, ছিটকে যেতে পারেন গোটা সিরিজ থেকেই। বিবিসির সূত্রে জানা গেছে এমন খবর। ইনজুরিতে পড়েছেন অধিনায়ক তামিম ইকবালও।

পিঠের ব্যথার সঙ্গে অনেক দিন থেকেই লড়ছেন তাসকিন। ৫০ ওভারের ফরম্যাটে হওয়া বিসিএলে শুধু প্রথম রাউন্ডে খেলেছেন বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ এই সদস্য। এরপর কিছুদিন থেকেই আছেন বিশ্রামে। মাঝে শেরেবাংলা স্টেডিয়ামে বোলিং করেন তিনি। বুধবার (৩০ নভেম্বর) জাতীয় দলের ক্রিকেটাররা ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচেও ছিলেন না তাসকিন। পরে জানা গেছে, ব্যথার জন্য বুধবার ব্যথানাশক ইনজেকশন নিয়েছেন তিনি।

তাসকিনের চোটই নয় শুধু, টাইগারদের দুশ্চিন্তা আছে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে নিয়েও। প্রস্তুতি ম্যাচ খেলার সময় হাঁটুতে চোট পেয়েছেন তামিম। অবস্থা বুঝতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তার হাঁটুর স্ক্যান করানো হবে।

ভারতের বিপক্ষে সিরিজ সামনে রেখে বুধবার দুদলে ভাগ হয়ে একটা প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। আগে ব্যাট করে তামিমের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেটে ২৭১ রান করে জাতীয় দল। ৯৫ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১০১ রানের ইনিংস খেলেন তামিম। জবাবে সবুজ দল নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেট হারিয়ে করেছে ২৩১ রান। 

এদিকে, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। সফরকারীরা অনুশীলন শুরু করবে ২ ডিসেম্বর।

৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। ৭ ডিসেম্বর হবে দ্বিতীয় ওয়ানডে। আর ১০ নভেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

একই ভেন্যুতে ১৪ ডিসেম্বর শুরু টাইগার ও ভারতীয়দের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকার মিরপুরে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]