বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই মেসিকে টেনে বিস্ফোরক পেপে


আব্দুল্লাহ্ সাদাত: , আপডেট করা হয়েছে : 11-12-2022

বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই মেসিকে টেনে বিস্ফোরক পেপে

একদিন আগেই কোয়ার্টার ফাইনালে হাড্ডাহাড্ডি ম্যাচের পর স্প্যানিশ রেফারি নিয়ে প্রশ্ন তুলেছিলেন আর্জেন্তাইন অধিনায়ক লিওনেল মেসি। এবার মরক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়া পর্তুগালের পেপে এবং ব্রুনো ফার্নান্ডেজ প্রশ্ন তুললেন ম্যাচের দায়িত্বে থাকা আর্জেন্তাইন রেফারি ফাসুন্দো তেলোকে নিয়ে। ম্যাচের বাকি অ্যাসিস্টেন্ট ও লাইনসম্যানরাও আর্জেন্তাইন ছিলেন। তা নিয়ে আপত্তি তুললেন পর্তুগিজ তারকারা।

পেপে স্পষ্ট বলেন, ‘একজন আর্জেন্তাইন রেফারিকে আমাদের ম্যাচের দায়িত্ব দেওয়ার বিষয়টি অগ্রহণযোগ্য। গতকাল যা ঘটেছে তার পরে... লিওনেল মেসি যা যা কথা বলল (রেফারি নিয়ে)... আর্জেন্তিনার সবাই কথা বলছে, এবং সেই দেশের রেফারি এখানে এসেছেন।’ পেপে আরও বলেন, ‘দ্বিতীয়ার্ধে আমরা কতটাই বা খেললাম? গোলরক্ষক তো মাটিতে পড়ে গিয়েছিল। এরপর মাত্র ৮ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়। আমরা এত কঠোর পরিশ্রম করলাম আর রেফারি মাত্র ৮ মিনিট অতিরিক্ত সময় দিল।’ এর আগে আর্জেন্তিনা-নেদারল্যান্ডস ম্যাচের পর স্প্যানিশ রেফারিকে নিয়ে নিজের অশন্তোষ প্রকাশ করেছিলেন মেসি এবং শুটআউটের নায়ক গোলরক্ষক মার্টিনেজ।

এদিকে পর্তুগালের হারের পর রেফারিকে নিয়ে মুখ খুলেছেন ব্রুনো ফার্নান্ডেজও। তাঁরও অভিযোগ, অনেক কম অতিরিক্ত সময় সংযোজন করা হয়েছে। পাশাপাশি প্রথমার্ধে পেনাল্টি না পাওয়া নিয়েও অভিযোগ করেন ব্রুনো। ব্রুনো বলেন, ‘ম্যাচের আগেই আমরা জানতাম কীভাবে খেলা চলবে। আমরা জানতাম যে কী ধরনের রেফারিং দেখতে পারব। দুর্ভাগ্যজনক ভাবে কোনও পর্তুগিজ রেফারি ছিলেন না। প্রতিযোগিতায় এখনও টিকে রয়েছে, সেই দেশের রেফারিরাও এখনও আছেন। এটা খুবই অবাক করেছে আমাকে। তবে শুধুমাত্র সেই কারণেই আমরা হারিনি। তাই আমি এতে বেশি ঢুকতে চাই না। তবে আমি বলতে চাই, দ্বিতীয়ার্ধে অন্তত ১৫ থেকে ২০ মিনিটের জন্য ম্যাচ থেমে ছিল।’ পর্তুগালের দুই তারকা রেফারিকে নিয়ে অসন্তোষ প্রকাশ করলেও তাঁদের সঙ্গে সহমত পোষণ করেন না কোচ ফার্নান্দো স্যান্টোস। তিনি বলেন, ‘একটা দুটো ফাউল হয়ত তিনি দিতে পারতেন। তবে সার্বিক ভাবে আমি মনে করি না রেফারিংয়ের কারণে আমরা হেরেছি।’


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]