রাজশাহীতে সাংবাদিক মঞ্জুরুল হক এর স্মরণ সভা


ইব্রাহীম হোসেন সম্রাট , আপডেট করা হয়েছে : 11-12-2022

রাজশাহীতে সাংবাদিক মঞ্জুরুল হক এর স্মরণ সভা

‘রাষ্ট্রে গণমাধ্যমই জবাবদিহিতা তৈরি করে। আলো ছড়ায় সমাজে। গণতন্ত্রের পক্ষে গণমাধ্যমকে শক্তিশালী ভূমিকা রাখতে হবে। পেশার মর্যাদা রক্ষা করা করা উচিৎ সাংবাদিকদের।

রবিবার (১১ ডিসেম্বর) বিকেলে রাজশাহী প্রেসক্লাবে মফস্বল সাংবাদিকতার পথিকৃৎ, বাংলাদেশ সাংবাদিক সমিতির সাবেক সহঃ সভাপতি মঞ্জুরুল হকের ৩১তম মতৃ্যুবার্ষিকী স্মরণে আয়োজিত সভায় বক্তারা এসব কথা বলেন।

রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ যৌথভাবে এ স্মরণ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠন দুটির সভাপতি সাইদুর রহমান। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি আব্দুল মুগনী নীরো।

এ সময় অন্যান্যের মাঝে মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ সভাপতি সালাউদ্দিন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, সিনিয়র সদস্য মোঃ শরিফ উদ্দিনসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, মঞ্জুরুল হক একটি নাম, একটি ইতিহাস। রাজশাহীতে তার মত কোনো সাংবাদিক আজও জন্মেনি। বঙ্গবন্ধু তাকে ভালভাবে চিনতেন। তার লক্ষ্য ছিল তরুণদের সাংবাদিকতা শেখানো। মফস্বলের সাংবাদিকদের দাবী আদায়ে সবসময় সোচ্চার ছিলেন তিনি। শুধু শিক্ষা দিয়েই গেছেন মঞ্জুরুল হক। আজীবন নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। এমন সাংবাদিক আর পাওয়া যাবে না। তারা বলেন, কপি-পেস্ট সাংবাদিকতা পরিহার করে শেখার আগ্রহ তৈরি হতে হবে। প্রতিনিয়ত শিখতে হবে তরুণ সাংবাদিকদের। পেশার মর্যাদা রক্ষা করে জনগণের অধিকারের পক্ষে সাংবাদিকদের লেখালেখি করা উচিৎ।

এছাড়া উপস্থিত ছিলেন- রাজশাহী রিপোর্টার্স ইউনিটি’র দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন সম্রাট, সদস্য মোঃ মামুনুর রহমান,  মোঃ পারভেজ ইসলাম বিদ্যুৎ, মোঃ আলাউদ্দিন, মোঃ সজল মনি সিজার, মো: বাবুল, মো: সারোয়ার জাহান বিল্বপ, মাসুদ আলী পূলক, রনি, টনি, রুমেল  প্রমুখ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]