মধ্য আফ্রিকায় পার্সেল বোমা বিস্ফোরণে রাশিয়ান কূটনীতিক আহত


আন্তর্জাতিক ডেস্ক: , আপডেট করা হয়েছে : 17-12-2022

মধ্য আফ্রিকায় পার্সেল বোমা বিস্ফোরণে রাশিয়ান কূটনীতিক আহত
মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে রাশিয়ান সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান দিমিত্রি সিতাই পার্সেল বোমা বিস্ফোরণে আহত হয়েছেন।

রাশিয়ার সংবাদমাধ্যম স্পুটনিক জানায় শুক্রবার (১৬ ডিসেম্বর) দেশটির রাজধানী বাঙ্গুইয়ে স্থানীয় সময় সকালে এ ঘটনা ঘটে। রাশিয়ান দূতাবাসের প্রেসসচিব ভ্লাদিস্লাভ ইলিন জানিয়েছেন, শুক্রবার রাশিয়ান হাউসের জেনারেল ডিরেক্টর সিতাইকে হত্যার চেষ্টা করা হয়েছিল। তিনি হাসপাতালে আছেন। 

রাশিয়ান দূতাবাসের মুখপাত্র বলেছেন, দিমিত্রি সিতাই শুক্রবার সকালে একজন ঠিকানাবিহীন ব্যক্তির কাছ থেকে পাওয়া একটি পার্সেল বোমা খুলেছিলেন। বোমাটি বিস্ফোরিত হলে তিনি গুরুতর আহত হন।  রাশিয়ান দূতাবাস জানায়, ঘটনাটি রাশিয়ান কূটনৈতিক কম্পাউন্ডের বাইরে, সিনিয়র কূটনীতিকের বাড়িতে ঘটেছে।
 
হামলার পর দূতাবাস তাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। স্পুটনিক জানায়, বিস্ফোরণের পর তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বোমা বিস্ফোরণে তিনি আহত হলেও জীবন হুমকির পরিস্থিতি হয়নি।  
 
রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তার হামলার নিন্দা জানিয়ে বলেছেন ‘আমরা এই অপরাধমূলক কাজের তীব্র নিন্দা জানাই। বাঙ্গুইতে রাশিয়া হাউসের কার্যক্রমকে বাধাগ্রস্ত করা সেই সঙ্গে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করার লক্ষ্যেই এই হামলা চালানো হয়েছিল।' 
 
ঘটনার সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করতে এবং শাস্তি দিতে সেন্ট্রাল আফ্রিকান প্রজাতন্ত্রকে আহ্বান জানিয়েছেন তিনি।

Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]