ফুটবল খেলতে ভালবাসি, এখনই অবসরের কথা বলতে পারবো না, মেসি


আব্দুল্লাহ্ সাদাত: , আপডেট করা হয়েছে : 19-12-2022

ফুটবল খেলতে ভালবাসি, এখনই অবসরের কথা বলতে পারবো না, মেসি

শেষ বিশ্বকাপ খেললেও প্রিয় আর্জেন্টিনার জার্সি এখনই তুলে রাখছেন না লিয়োনেল মেসি। ফুটবলার হিসাবে তাঁর এক মাত্র অপ্রাপ্তি ছিল বিশ্বকাপ। রবিবার তা ধরা দিয়েছে মেসির হাতে। এর পর? ঠিক করেননি আর্জেন্টিনার অধিনায়ক। যদিও উড়িয়ে দিয়েছেন তাঁর অবসর ঘিরে জল্পনা।

দেশকে তৃতীয় বার বিশ্বকাপ দেওয়ার পর মেসি বলেছেন, “ট্রফি নিয়েই বিশ্বকাপ অভিযান শেষ করতে চেয়েছিলাম। সেটা পেরেছি। এর থেকে বেশি আর কিছু চাইতে পারি না। কোপা আমেরিকার পর বিশ্বকাপ। ভাবতেই পারছি না। এর পর কী হবে? এখনই বলতে পারব না। ফুটবল খেলতে ভালবাসি। জাতীয় দলের হয়ে খেলা আমাদের কাছে গর্বের। আশা করি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর আরও কয়েকটা ম্যাচ খেলব। তার পর অবসর নেব।”

৩৫ বছরের মেসি দেশকে আগেই কোপা আমেরিকা এবং ফাইনাসিলিমা ট্রফি দিয়েছেন। ৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপও দিলেন। স্বভাবতই তিনি উচ্ছ্বসিত। মনেপ্রাণে চেয়েছিলেন কাতারে থেকে বিশ্বকাপ ট্রফি দেশে নিয়ে যেতে। লক্ষ্য সফল হয়েছে। পূরণ হয়েছে তাঁর স্বপ্ন। বিশ্বকাপ জয়ের রাতেই মেসি জানিয়েছেন, ‘‘যে ভাবে ফুটবল জীবন শেষ করতে চেয়েছিলাম, সে ভাবেই শেষ করতে পারছি। এই একটা জিনিসই আমার ছিল না। আর কিচ্ছু চাই না আমার।’’

ফুটবলার হিসাবে অর্জন করার মতো আর কিছুই বাকি নেই মেসির। তবু বিশ্ব চ্যাম্পিয়ন দলের হয়ে আরও কয়েকটা ম্যাচ খেলতে চান। মেসি জানেন এক দিন জায়গা ছেড়ে দিতেই হবে পরের প্রজন্মকে। এটাই নিয়ম। শেষের সে দিন কবে জানেন না। তা নিয়ে এখনও ভাবেননি। আপাতত বিশ্বকাপ জয়টা তারিয়ে তারিয়ে উপভোগ করতে চান। তিনি বলেছেন, ‘‘যে ভাবে স্বপ্নটা সত্যি হল, সেটা অভাবনীয়। বিশ্বকাপটা ভীষণ ভাবে চেয়েছিলাম। জানতাম, ঈশ্বর আমার জন্য এই উপহারটা নিয়ে আসবেন। অনুভব করতে পারছি এটাই বিশ্বকাপ!’’

২০০৫ সাল থেকে আর্জেন্টিনার হয়ে খেলছেন মেসি। এখনও পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ১৭২টি আন্তর্জাতিক ম্যাচ। গোল করেছেন ৯৮টি। আর দু’টি গোল করলেই দেশের হয়ে ১০০টি গোল করার নজির গড়বেন তিনি। ফুটবলার হিসাবে আর এ টুকুই পেতে পারেন মেসি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]