রাবিতে রাতের আঁধারে নির্মাণাধীন দোকানে দুর্বৃত্তদের ভাঙচুর ক্যাম্পাস


অনলাইন ডেস্ক : , আপডেট করা হয়েছে : 19-01-2023

রাবিতে রাতের আঁধারে নির্মাণাধীন দোকানে দুর্বৃত্তদের ভাঙচুর ক্যাম্পাস

রাতের আধারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন দোকানে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এই ঘটনা ঘটেছে। 

জানা গেছে, ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে যত্রতত্র দোকান সড়িয়ে বেশ কিছু স্থানে দোকান স্থাপনের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যেখানে খাবার ও ওষুধসহ অন্যান্য দোকান বসানো হবে। কিন্তু রাতে ক্যাম্পাসের শেখ রাসেল মাঠ ও টুকিটাকি চত্বরে নির্মাণাধীন ২টি দোকানে এই ভাঙচুর চালায় দুর্বৃত্তরা।  

এই ঘটনায় ঠিকাদার রাসেদুল রহমান লুলু অভিযোগ জানিয়ে বলেন, রাতের আধারে কে বা কারা উদ্যেশ্য প্রণোদিতভাবে নির্মাণাধীন দোকানে ভাঙচুর করেছে। ফলে নির্মাণ কাজ বন্ধ আছে। পুনরায় এই কাজ করতে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। তাই আর্থিক ক্ষতিপূরণ ও একাজে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাই।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র বলছে, বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্র সংগঠন ঠিকাদারের নিকট চাঁদা দাবি করেছে। তবে এ বিষয়ে জিজ্ঞেস করলে কোন মন্তব্য করতে রাজি হয়নি ঠিকাদার।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হোক বলেন, ঘটনাটি সম্পর্কে অবহিত হয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বসে এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে দায়িত্বে থাকা বশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামানিক বলেন, আমরা দ্রুতই তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেব।  


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]