ছিটকে গেলেন বিশ্বের ১ নম্বর ইগা, ডাবলসে ‘আউট’ সানিয়া


ক্রিড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 22-01-2023

ছিটকে গেলেন বিশ্বের ১ নম্বর ইগা, ডাবলসে ‘আউট’ সানিয়া

অস্ট্রেলিয়ান ওপেনের মহিলা ডাবলসের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেল সানিয়া মির্জা ও আনা ড্যানিলিনা জুটি। অস্ট্রেলিয়া ওপেনে মহিলাদের ডাবলসে অষ্টম বাছাই ছিলেন সানিয়ারা। এই ম্যাচে সানিয়াদের প্রতিপক্ষ ছিল ইউক্রেনের আনহেলিনা কালিনিনা এবং বেলজিয়ামের অ্যালিসন ভ্যান ইউটভাঙ্ক জুটি। এই জুটির কাছে ৪-৬, ৬-৪, ২-৬ ব্যবধানে হারেন সানিয়ারা।

মহিলাদের ডাবলসে হারলেও সানিয়ার অভিযান শেষ হচ্ছে না। মিক্সস ডাবলসে রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে খেলছেন সানিয়া। শনিবার মিক্সস ডাবলসের ম্যাচে প্রথম বাধা টপকেছেন মির্জা-বোপান্না জুটি। উল্লেখ্য, অস্ট্রেলিয়া ওপেনের পর পেশাদার টেনিস থেকে অবসর নেবেন সানিয়া মির্জা। যা আগে থেকেই জানিয়ে রেখেছেন তিনি। সেই অর্থে দেখতে গেলে মরশুমের প্রথম গ্র্যান্ডস্ল্যাম প্রতিযোগিতা জীবনের শেষ প্রতিযোগিতা হতে চলেছে ভারতের সর্বকালের সম্ভবত সেরা মহিলা টেনিস খেলোয়াড়ের।

কেরিয়ারের শেষ টুর্নামেন্ট জিততে মরিয়া সানিয়া। কিন্তু মহিলাদের ডাবলসে ছন্দে দেখা যায় এই টেনিস সুন্দরীকে। তিনটি ডাবল ফল্টও করলেন সানিয়ারা। ব্রেক পয়েন্টও বিশেষ কাজে লাগাতে পারেনি তারা। ১১টি ব্রেক পয়েন্টের মধ্যে তিনটি জেতেন সানিয়ারা। সার্ভিসের ক্ষেত্রেও গলদ ছিল চোখে পড়ার মতো। তবে লম্বা হয়েছিল লড়াই। দুই ঘণ্টা এক মিনিট ধরে চলে খেলা। প্রথম সেট ৪-৬ ব্যবধানে হারার পর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান সানিয়ারা। ৬-৪ ব্যবধানে যেতেন তাঁরা। ম্যাচে সমতা ফেরালেও তৃতীয় এবং নির্ণায়ক সেটে ৬-২ ব্যবধানে এক পেশে লড়াইয়ে জিতে যান কালিনিনা-ইউটভাঙ্ক জুটি ।

অন্যদিকে বড় অঘটন ঘটল অস্ট্রেলিয়া ওপেনে। লড়াই থেকে ছিটকে গেলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা ইগা সুয়াটেক। হারেন এলেনা রাইবাকিনার কাছে। পরপর দুটি সেট ৪-৬ ও ৪-৬ ব্যবধানে হারেন তিনি। কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর ম্যাচ ছিল এটি।

এই জয়ের সঙ্গে সঙ্গেই প্রথমবারের জন্য মরশুমের প্রথম টুর্নামেন্টে অস্ট্রেলিয়া ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন রাইবাকিনা। টুর্নামেন্টের ২২তম বাছাই ছিলেন রাইবাকিনা। তাঁর অসাধারণ খেলায় মাত্র দেড় ঘণ্টাতেই হার মানেন ইগা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]