ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে সিরাজ


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 25-01-2023

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে সিরাজ

বল হাতে বাইশগজে দাপট দেখাচ্ছেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। এবার র‌্যাঙ্কিংয়েও পেলেন বড় সুখবর। আইসিসির ওয়ানডে বোলার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন তিনি।

বুধবার (২৫ জানুয়ারি) ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি প্রকাশ করেছে খেলোয়াড়দের হালনাগাদকৃত র‍্যাঙ্কিং। সেখানেই লেখা হয়ে গেল সিরাজের উত্থানের গল্প।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ৩ ম্যাচে ৯ উইকেট শিকার করে র‌্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো সেরা তিনে জায়গা করে নিয়েছিলেন। এবার সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্স দেখিয়ে জস হ্যাজলউড ও ট্রেন্ট বোল্টকে হটিয়ে সেরার আসনে উঠে আসলেন ভারতীয় এ পেসার।

গেল এক বছরে দারুণ ছন্দে সিরাজ। বিশেষ করে নতুন বছরে বল হাতে ত্রাস ছড়াচ্ছেন। তারই পুরস্কার পেলেন এবার। বিশ্বসেরার আসনে বসা সিরাজের জন্য অসাধারণ উত্থান এটি।

শ্রীলঙ্কার বিপক্ষে নয় উইকেট নিয়ে তিন ম্যাচের সিরিজে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হয়েছিলেন সিরাজ। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজের উদ্বোধনী ম্যাচে চার উইকেট নিয়েছিলেন সিরাজ। পরের ম্যাচে এক উইকেট নেন তিনি। তৃতীয় ম্যাচটি খেলেননি।

সিরাজ ৭২৯ রেটিং পয়েন্ট নিয়ে ওডিআই বোলার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন। যদিও দুইয়ে থাকা হ্যাজলউডের সঙ্গে তার দুই রেটিং পয়েন্টের পার্থক্য। ৭২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে হ্যাজলউড। ট্রেন্ট বোল্ট ৭০৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছেন। 

এদিকে, ভারতের আরেক পেসার মোহাম্মদ শামি ১১ ধাপ এগিয়ে ৩২ নম্বরে উঠে এসেছেন। 

ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ভালো ব্যবধানেই শীর্ষস্থান ধরে রেখেছেন। কিন্তু সেরা দশে তিনজনকে নিয়ে ভারতের দাপট। ফর্মে থাকা শুভমান গিল নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি ও সেঞ্চুরি করে ২০ ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে। বিরাট কোহলিকে সাতে নামিয়েছেন তিনি। রোহিত শর্মা দুই ধাপ লাফিয়ে ৯ নম্বরে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]