কেনের রেকর্ড গোলে ম্যানসিটিকে হারালো টটেনহ্যাম


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 06-02-2023

কেনের রেকর্ড গোলে ম্যানসিটিকে হারালো টটেনহ্যাম

রদ্রির আলগা পাস লুইসের দিকে, কিন্তু বল পেয়ে গেলেন টটেনহ্যামের পিয়েরে এমিল হোবার্গ। নিজেদের বক্সের সামনে এই আকস্মিক ভুলের খেসারত দিতে হলো ম্যানচেস্টার সিটিকে। ডেনিস মিডফিল্ডারের বাড়ানো বলে ডান দিক থেকে জাল কাঁপালেন হ্যারি কেন। নাম লিখলেন ইতিহাসের পাতায়। টটেনহ্যামের সর্বকালের শীর্ষ গোলদাতার আসনে বসলেন কেন, তার একমাত্র গোলে ম্যানসিটিকে হারালো স্পাররা।

১৫ মিনিটের ওই একমাত্র গোলই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে পাঁচ ম্যাচ জয়ের মুখ দেখলো না সিটিজেনরা, পেপ গার্দিওলার কোচিং ক্যারিয়ারে কোনো একক প্রতিপক্ষের মাঠে এটাই সবচেয়ে দীর্ঘ জয়খরা।

কেন তার ক্লাবের হয়ে ২৬৭তম গোল করে স্পার লিজেন্ড জিমি গ্রিভসকে পেছনে ফেলেছেন। গত মাসে ফুলহ্যামের বিপক্ষে লিগ ম্যাচে যৌথভাবে তার সঙ্গে শীর্ষে বসেন ইংল্যান্ড অধিনায়ক। এবার আসনটি একার করে নিলেন তিনি। এটি ছিল কেনের ২০০তম লিগ গোল। এখন তার চোখ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ২৬০ গোল করা অ্যালান শিয়ারারের রেকর্ড ভাঙার দিকে। আর আট গোল করলে দ্বিতীয় স্থানে থাকা ওয়েন রুনিকে (২০৮) ছুঁবেন ২৯ বছর বয়সী ফরোয়ার্ড।

কেনের রেকর্ড গড়ার দিনে সিটি স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড লক্ষ্যে একটিও শট রাখতে পারেননি। অতিথিরা সুবর্ণ সুযোগ পেয়েছিল প্রথমার্ধের ইনজুরি টাইমে। রিয়াদ মাহরেজের শট ক্রসবারে লাগে।

স্বাগতিকরা স্নায়ুচাপে থেকে ম্যাচ শেষ করে। টটেনহ্যাম ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ৮৮ মিনিটে। তারপরও গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করে স্পাররা।

শনিবার অবনমনের শঙ্কায় থাকা এভারটনের কাছে লিগের শীর্ষ দল আর্সেনাল হেরে যাওয়ায় ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল সিটি। কিন্তু এই হারে তা কাজে লাগাতে পারলো না। ব্যবধান থাকলো আগের মতোই পাঁচ পয়েন্টে। ২০ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে একে আর্সেনাল, এক ম্যাচ বেশি খেলে দুইয়ে থাকা ম্যানসিটির অর্জন ৪৫ পয়েন্ট। ২২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহ্যাম। চতুর্থ স্থানে থাকা নিউ ক্যাসেল ইউনাইটেডের চেয়ে এক পয়েন্ট কম তাদের।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]