হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু, হারের কারণ হিসেবে ব্যাটিংকে দুষলেন বাংলাদেশের অধিনায়ক


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 13-02-2023

হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু, হারের কারণ হিসেবে ব্যাটিংকে দুষলেন বাংলাদেশের অধিনায়ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপটা জয় দিয়ে শুরু করতে পারল না বাংলাদেশ। রোববার (১২ ফেব্রুয়ারি) রাতে লঙ্কানদের কাছে ৭ উইকেটে হেরেছে নিগার সুলতানারা। ম্যাচ শেষে গ্রুপে নিজেদের জন্য সবচেয়ে সহজ প্রতিপক্ষ হিসেবে বেছে নেয়া লঙ্কানদের কাছে হারের কারণ জানিয়েছেন টাইগ্রেস অধিনায়ক।

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ রয়েছে গ্রুপ-১ এ। শ্রীলঙ্কা ছাড়া বাংলাদেশের বাকি তিন প্রতিপক্ষ হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচ হারে বাংলাদেশ সেমিফাইনালে যাওয়ার জন্য এক বড় ধাক্কা খেল। লঙ্কানদের কাছে হারের কারণ জানালেন বাংলাদেশ অধিনায়ক। মূলত হারের মূল কারণ হিসেবে ব্যাটিংকেই দেখছেন টাইগ্রেস অধিনায়ক।  

বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, 'পাওয়ার প্লের সময় আমাদের ব্যাটিং দুর্দান্ত ছিল। কিন্তু ৬ ওভারের পর আমরা কোনো বাউন্ডারি পাইনি। এরই মূল্য দিতে হয়েছে। আমরা পরের ম্যাচগুলোতে পাওয়ার প্লের এই ব্যাটিংটা করে যেতে চাই। বাউন্ডারি মারা নিয়ে কাজ করতে হবে আমাদের।'

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের মেয়েরা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৬ রান করে লাল-সবুজের দল। জবাবে ১০ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

পরের ম্যাচগুলোতে ঘুরে দাঁড়িয়ে ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান বাংলাদেশ অধিনায়ক। মূলত পাওয়ার প্লের পর ব্যাটিংটা আরও ভালো করতে চায় বাংলাদেশ। নিগার সুলতানা বলেন, ‘আমরা পরের ম্যাচগুলোতে পাওয়ার প্লের এই ব্যাটিংটা করে যেতে চাই। বাউন্ডারি মারা নিয়ে কাজ করতে হবে আমাদের। শেষ দিকে আমরা উইকেটও বেশি হারিয়েছি।’


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]