রাজশাহীতে বিশ্ব চিন্তা দিবস উদযাপন


স্টাফ রিপোর্টার , আপডেট করা হয়েছে : 22-02-2023

রাজশাহীতে বিশ্ব চিন্তা দিবস উদযাপন

রাজশাহীতে বিশ্ব চিন্তা দিবস উদযাপিত হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরীর বিলসিমলায় গাইড হাউজে দিবসটি উদযাপন করা হয়।

বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন রাজশাহী অঞ্চলের আঞ্চলিক কমিশনার সিরাজুম মুনিরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী ও রাজশাহী জেলা শিক্ষা অফিসার মো. নাসির উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নারী মানে একজন মা। এই মায়ের জাতির পিছিয়ে থাকতে জন্ম নয়। তাই নারীদের নিজেকে স্বাবলম্বী করার মানসিকতা শুরু থেকেই তৈরি করতে হবে এবং স্বাস্থ্য সচেতনতায়ও নারীকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশের নারীরা বিশ্ব দরবারে এক মাইলফলক হিসেবে রয়েছে জানিয়ে বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে নারীদের বিভিন্ন কাজে এগিয়ে থাকতে হবে।

বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন রাজশাহী সদরের কোষাধ্যক্ষ ফারহানা শরমীন জেনীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন রাজশাহী অঞ্চলের সেক্রেটারি মমতাজ জাহান।

বিশ্ব গার্ল গাইডস ও গার্ল স্কাউটস সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেন পাওয়েল ও বিশ্ব চিফ গাইড লেডি ওলেভ বেডেন পাওয়েলের যুগ্ম জন্ম দিবস ২২ ফেব্রুয়ারি। তাদের জন্ম দিবসকে স্মরণীয় করে রাখার জন্য বিশ্বব্যাপী গাইড সদস্যরা প্রতিবছর এ দিনটি ‘বিশ্ব চিন্তা দিবস’ হিসেবে উদযাপন করেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]