আন্তর্জাতিক ক্রিকেটে ১০ রানে অলআউটের বিশ্বরেকর্ড, শূন্য রানে ফিরলেন সাতজন!


ক্রিড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 27-02-2023

আন্তর্জাতিক ক্রিকেটে ১০ রানে অলআউটের বিশ্বরেকর্ড, শূন্য রানে ফিরলেন সাতজন!

আন্তর্জাতিক ক্রিকেটে ১০ রানে অলআউট হয়ে গিয়েছে একটি দল। এমন ঘটনা এর আগে কোনওদিন ঘটেনি। টি ২০ ক্রিকেটে এটি একেবারেই ব্যতিক্রমী নজির। ১১ জন ব্যাটার মিলে ১০ রানের বেশি করতে পারেননি।

স্পেনের বিপক্ষে সিরিজের ষষ্ঠ ও শেষ টি ২০-তে দু’অঙ্কের রানে পৌঁছে অলআউট হয়ে গেছে ব্রিটেনের অন্তর্ভূক্ত আইল অব ম্যান। এই নিয়ে দর্শকরাও অবাক হয়ে গিয়েছে। বিপক্ষ দল আবার মাত্র দুই বলের মধ্যে খেলাও শেষ করে ১০ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে। 

স্বীকৃত টি ২০-তে এত দিন সবচেয়ে কম রানের দলীয় ইনিংসটি ছিল সিডনি থান্ডারের। গত বছর বিগ ব্যাশে তারা ১৫ রানে অলআউট হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে।

এর আগে আন্তর্জাতিক টি ২০-তে সর্বনিম্ন রানের রেকর্ডটি ছিল তুরস্কের। ২০১৯ সালে রোমানিয়া কাপে চেক রিপাবলিক কাছে ২১ রানে অলআউট হয়েছিল তারা।

আইল অব ম্যান ১০ রান করতে খেলেছে ৮.৪ ওভার। দলের কোনও ব্যাটার ৫ রানও করতে পারেননি। সাতজন খুলতে পারেননি রানের খাতা।

আইল অব ম্যানকে এত অল্প রানে আটকে দেওয়ার দুই কারিগর স্পেনের মহম্মদ কামরান ও আতিফ মেহমুদ। কামরান হ্যাটট্রিকসহ ৪ ওভারে ৪ রান দিয়ে নেন ৪টি উইকেট। মেহমুদ সমান ওভারে ৬ রান দিয়ে নেন ৪টি। ৪ বল করে কোনও রান না দিয়ে ২ উইকেট লর্ন বার্নসের।

স্পেনের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১১ রানের। দুই বলেই সেই লক্ষ্যে পৌঁছে গেছে তারা। ওপেনার আওয়াইস আমেদ দুটি ছক্কায় করেন ১২ রান।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]