মাঝ আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা


আন্তর্জাতিক ডেস্ক: , আপডেট করা হয়েছে : 07-03-2023

মাঝ আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা

মাঝ আকাশে বিমানের জরুরি দরজা খোলার চেষ্টা করেছেন আবার বিমানকর্মীর দিকেও তেড়ে গেছেন ধারালো অস্ত্র নিয়ে, এমনই অভিযোগই উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। বিমান অবতেরণের পরে ওই ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমানে এমন ঘটনা ঘটেছে। বিমানটি লস অ্যাঞ্জেলস থেকে বস্টনের দিকে যাচ্ছিল। ৩৩ বছর বয়সী ফ্রান্সিসকো সেভেরো টরেস ম্যাসাচুসেটসের বাসিন্দা। তিনি যখন বিমানের দরজা খুলতে যান তখন বিমানটির অবতরণে ৪৫ মিনিট বাকি ছিল। জরুরি দরজা খোলার চেষ্টা করা হচ্ছে বলে বিমানকর্মীরা ককপিটে সতর্কবার্তা পান।

একজন বিমানকর্মী ঘটনাস্থলে গেলে তিনি দেখতে পান, দরজার লক খুলে ফেলেছেন টরেস। বিমানকর্মীরা পাইলট এবং বাকি বিমানকর্মীদের এ কথা জানানোর পর তাকে প্রশ্ন করা হয়। তাতেই বাধে বিপত্তি। এই সময় এক বিমানকর্মীকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করেন তিনি। ভাঙা একটি ধাতব চামচ দিয়ে ওই বিমানকর্মীর গলায় পর পর তিন বার আঁচড় দেন টরেস। সঙ্গে সঙ্গে বিমানের অন্য যাত্রীরা যুবককে ধরে ফেলেন। বস্টন বিমানবন্দরে নামার পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। 

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, বিমানের দরজা খোলা এবং বিমানকর্মীকে আক্রমণের জন্য ওই ব্যক্তির পাঁচ বছর থেকে যাবজ্জীবন পর্যন্ত কারাদণ্ড হতে পারে এবং সঙ্গে দিতে হতে পারে মোটা অঙ্কের জরিমানা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]