শহীদ চান্দু স্টেডিয়ামে ভেন্যু বাতিল: মাঠে নামছেন হিরো আলম


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 07-03-2023

শহীদ চান্দু স্টেডিয়ামে ভেন্যু বাতিল: মাঠে নামছেন হিরো আলম

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম থেকে জনবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিলের প্রতিবাদে মাঠে নামছেন কন্টেন্ট ক্রিয়েটর ও অভিনেতা আশরাফুল হোসেন ওরফে হিরো আলম।

মঙ্গলবার (৭ মার্চ) তার ভেরিফায়েড ফেসবুক পেজে মানববন্ধন করার ঘোষণা দেন তিনি। 

জানা যায়, ঢাকা থেকে বগুড়ায় পৌঁছার পর শহীদ চান্দু স্টেডিয়ামে ক্রিকেট ভেন্যু বাতিলের প্রতিবাদে মানববন্ধন করবেন হিরো আলম।

আন্তর্জাতিক মর্যাদা হারানোর একযুগের মাথায় বিসিবির ভেন্যু তালিকা থেকেও বাদ গেল বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম। জাতীয় ক্রীড়া পরিষদকে দেয়া চিঠিতে জেলা ক্রীড়া সংস্থার প্রতি অসহযোগিতার অভিযোগ তুলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার (২ মার্চ) জাতীয় ক্রীড়া পরিষদে চিঠি পাঠিয়ে এ সিদ্ধান্ত জানায় বিসিবি। এতে অভিযোগ করা হয়, গত কয়েক বছর ধরেই বোর্ডের ম্যাচ আয়োজনে অসহযোগিতা করছে বগুড়া জেলা ক্রীড়া সংস্থা। 

চিঠি দেয়ার পাশাপাশি বগুড়ায় নিয়োগপ্রাপ্ত বিসিবির ১৭ কর্মকর্তা ও কর্মচারীকে ক্লোজড করে মিরপুরে রিপোর্ট করতে বলা হয়। একই সঙ্গে কার্গোতে করে ঢাকায় নেয়া হয়েছে গ্রাউন্ড রক্ষণাবেক্ষণের যন্ত্রপাতি থেকে শুরু করে ইনডোরের নেট, ম্যাট সবকিছু।

এদিকে বিসিবির ভেন্যুর তালিকা থেকে শহীদ চান্দু স্টেডিয়াম বাদ পড়ায় ক্ষুব্ধ বগুড়ার ক্রিকেটপ্রেমীরা। প্রতিবাদে স্টেডিয়াম প্রাঙ্গণে মানববন্ধন করেছেন স্থানীয়রা। তাদের অভিযোগ, কর্তৃপক্ষের গাফিলতির কারণেই এমন পরিণতি হয়েছে এক সময়ের আন্তর্জাতিক ভেন্যুটির।

সব মিলিয়ে ৬টি আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে। ৫ ওয়ানডের পাশাপাশি অনুষ্ঠিত হয়েছে একটি টেস্টও। লাকি ভেন্যুতে ৬ ম্যাচের ৪টিতেই জয় আছে বাংলাদেশের। দেশের অন্যতম সেরা উইকেটের ভেন্যুতে শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে আর কেনিয়ার বিপক্ষে খেলার অভিজ্ঞতা আছে টাইগারদের।

তবে, ২০০৬ সালের ৫ ডিসেম্বর বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডের পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচ আয়োজিত হয়নি স্টেডিয়ামটিতে। আবাসন আর যাতায়াতের অসুবিধার কারণে আন্তর্জাতিক মর্যাদাও হারায় ভেন্যুটি। আর এবার হারালো ক্রিকেট বোর্ডের ভেন্যুর মর্যাদাও।

জাতীয় ক্রীড়া পরিষদ, বগুড়া জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা ও বিসিবির কাছে স্থানীয়দের আকুল আবেদন- শিগগিরই প্রিয় শহীদ চান্দু স্টেডিয়ামকে পুরানো রূপে ফিরিয়ে আনতে উদ্যোগ নেয়া হোক।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]