সিদ্দিকবাজার বিস্ফোরণ: ভবনমালিকসহ তিনজন রিমান্ডে


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 11-03-2023

সিদ্দিকবাজার বিস্ফোরণ: ভবনমালিকসহ তিনজন রিমান্ডে

রাজধানীর সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় ৫৪ ধারায় গ্রেপ্তার ভবনমালিকসহ তিনজনের দুই দিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। রিমান্ডে নেওয়া তিন আসামি হলেন ভবনমালিক দুই ভাই ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং দোকানমালিক আবদুল মোতালিব হোসেন। আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় ৫৪ ধারায় ওই তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। শুনানি নিয়ে আদালত তাঁদের প্রত্যেকের দুই দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত।

এর আগে বিস্ফোরণের ঘটনায় ভবনটির মালিক, তত্ত্বাবধানকারী ও কয়েকজন দোকানিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপরই আজ ওয়াহিদুর রহমান, মতিউর রহমান ও আবদুল মোতালিব হোসেনকে গ্রেপ্তারের কথা জানানো হয়। ভবনটির মালিক রেজাউর রহমান মারা যাওয়ার পর তাঁর তিন ছেলে ওয়াহিদুর রহমান, মশিউর রহমান ও মতিউর রহমান মালিক হন। তাঁদের মধ্যে বড় ভাই ওয়াহিদুর রহমান ও ছোট ভাই মতিউর রহমান ভবনটি পরিচালনা করেন। মেজ ভাই মশিউর রহমান লন্ডনপ্রবাসী।

গত মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের সাততলা ও পাঁচতলা দুটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়। কুইন মার্কেটের সাততলা ভবনটির বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ বিস্ফোরণে আজ বৃহস্পতিবার পর্যন্ত ২৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে



Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]