বাংলাদেশের কাছে T20 সিরিজ হারলো ইংল্যান্ড


ক্রিড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 12-03-2023

বাংলাদেশের কাছে T20 সিরিজ হারলো ইংল্যান্ড

স্লো টার্নারে ফেলে ইংল্যান্ডকে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করার সুযোগ তৈরি করেছে বাংলাদেশ।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দেয় বাংলাদেশ। রবিবার দ্বিতীয় টি-২০ ম্যাচে শাকিবদের ৭ বল বাকি থাকতে ৪ উইকেটে হারিয়ে দেন শাকিবরা। ফলে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।

রবিবার মীরপুরে টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ইংল্যান্ড ২০ ওভারে মাত্র ১১৭ রান তুলে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সব থেকে বেশি ২৮ রান করেন বেন ডাকেট। ২৮ বলের ধীর ইনিংসে তিনি ২টি চার মারেন। এছাড়া ফিল সল্ট ২৫, ডেভিড মালান ৫, মইন আলি ১৫, জোস বাটলার ৪, স্যাম কারান ১২, ক্রিস জর্ডন ৩, রেহান আহমেদ ১১ ও আদিল রশিদ ১ রান করেন। খাতা খুলতে পারেননি ক্রিস ওকস ও জোফ্রা আর্চার।

মেহেদি হাসান মিরাজ ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। শাকিব আল হাসান ৩ ওভারে ১৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। ১৯ রানে ১ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। ২৭ রানে ১টি উইকেট দখল করেন তাস্কিন আহমেদ। হাসান মাহমুদ ১০ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৮.৫ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২০ রান তুলে ম্যাচ জিতে যায়। নাজমুল হোসেন শান্ত ৩টি বাউন্ডারির সাহায্যে ৪৭ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন। ১৬ বলে ২০ রান করেন মেহেদি হাসান। তিনি ২টি ছক্কা মারেন। ১৮ বলে ১৭ রান করেন তাওহিদ হৃদয়।

খাতা খুলতে পারেননি শাকিব আল হাসান। লিটন দাস ৯, রনি তালুকদার ৯, আফিফ হোসেন ২ ও তাস্কিন আহমেদ অপরাজিত ৮ রান করেন। ১৩ রানে ৩টি উইকেট নেন জোফ্রা আর্চার। ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্সের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মেদেহি হাসান মিরাজ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]