মহানগরীতে রাতের আন্ধকারে ভারাট হচ্ছে প্রাচীন পুকুর


ইব্রাহিম হোসেন সম্রাট , আপডেট করা হয়েছে : 17-03-2023

মহানগরীতে রাতের আন্ধকারে ভারাট হচ্ছে প্রাচীন পুকুর

রাজশাহী মহানগরীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাতে আধাঁরে একের পর এক পুকুর ভরাট হচ্ছে। সাম্প্রতকি রাসিকের ১ নং ওয়ার্ডে গুড়িপাড়ার দুই বিঘার আয়তনের প্রাচীন পুকুরটি জোর পূর্বক রাতের অন্ধকারে ভরাট করছে এ্যডভোকেট অশিম।

এলাকাবাসী জানায়, গুড়িপাড়া একটি ঘন বসতি এলাকা। গুড়িপাড়ায় একটি মাত্র পুকুর। এলাকায় হটাৎ কোন দূর্ঘটনা ঘটলে পানির প্রয়োজন হলে ওই পুকুর থেকেই পানি ব্যবহার করে আসছে র্দীঘদিন যাবত পাড়ার মানুষরা। গুড়িপাড়া এ্যডভোকেট অশিমের বাড়ির পেছনেই প্রায় দুই বিঘার পুকুরটি রাতে অন্ধকারে ভরাট করে ফেলছেন এ্যডভোকেট অশিম।

অশিম এ্যডভোকেট কে সহায়তা করছেন পুকুর ভরাটে টিয়াআলম নামের এক যুবক। তারা এলাকার প্রভাবশালী হওয়ার কারনে এলাকার কেউ তাদের কাজে বাধা দিতে পারছে না। সরকারি নিষেধাজ্ঞা ভঙ্গ করে রাতের অন্ধকারে তারা ওই একমাত্র পুকুরটি ভরাট করার ফলে র্দূভোগে পড়ছে ওয়ার্ডের সাধারণ মানুষ। তবে এ বিষয় থানা পুলিশের পক্ষ থেকে তাদের অবহিত করা হলেও তারা এখন পর্যন্ত ওই পুকুরটি অবৈধ ভাবে রাতের অন্ধকারে ভরাট করছেন এ্যডভোকেট অশিম।

এ বিষয় পুকুর ভরাট করার কন্টাকে নেয়া টিয়া আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, পুকুরটির চারিদিকে বাউন্ডারি দেয়া আছে। রাতে কোন পুকুর ভরার করা হচ্ছে না। আপনার যা লিখার লিখতে পারেন বলেও জানান সাংবাদিককে।

এ বিষয় আরএমপি কাশিয়াডাঙ্গা জোনের এডিসি রুহুল বলেন, সরকারি ভাবে নিষেধ রয়েছে সিটি এলাকায় কোন পুকুর ভরার করা যাবে না। তার পরেও কেউ যদি রাতের অন্ধকারে পুকুর ভরাট করে থাকে তাহলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানা তিনি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]