বিসিবির অবস্থানে অবাক মাশরাফি


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 28-03-2023

বিসিবির অবস্থানে অবাক মাশরাফি

আইপিএলের এবারের আসরে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান, লিটন দাস ও মোস্তাফিজুর রহমান। তবে তাদের আইপিএলে খেলার ব্যাপারে এবার কিছুটা কড়া অবস্থানে বিসিবি। জাতীয় দলের খেলা থাকলে আইপিএলের জন্য ছাড়া হবে না তাদের। বিসিবির এমন সিদ্ধান্তে খানিকটা অবাক জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিকেএসপিতে সোমবার মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচ জয়ের পর লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি সাকিব-লিটনদের ব্যাপারে বিসিবির অবস্থান নিয়ে বলেন, ‘পৃথিবীর অন্য কোনো দেশ তো কোনো ক্রিকেটারকে আটকাচ্ছে না। আমরা শুধু শুধু আবেগী হয়ে তো লাভ নেই।’

আগামী ৩১ মার্চ শুরু হবে আইপিএলের এবারের আসর। তবে এই সময়ে ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজ চলমান থাকবে টাইগারদের। এপ্রিলের শুরুতে রয়েছে আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট।

বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব, মোস্তাফিজুর ও লিটন টেস্ট না খেলে আইপিএলে যাওয়ার জন্য বিসিবির কাছে অনাপত্তিপত্র চেয়েছিলেন। বোর্ডের সিদ্ধান্ত, টেস্ট শেষ করে তবেই আইপিএলে যেতে হবে তাদের।

মোস্তাফিজ হয়তো দিল্লি ক্যাপিটালসে যোগ দিতে পারবেন দলের প্রথম ম্যাচের আগেই। কারণ বিসিবির লাল বলের চুক্তিতে তিনি নেই। টেস্ট স্কোয়াডেও তার থাকার সম্ভাবনা সামান্য। কিন্তু কলকাতা নাইটরাইডার্সের দুই ক্রিকেটার সাকিব ও লিটনের সেই পথ নেই বলা চলে। সাকিব তো টেস্ট দলের অধিনায়কই।

মাশরাফি মনে করেন, ‘টেস্ট খেলা থাকলেও দল যদি এটা সামলাতে পারে, তাহলে গেলে তো সমস্যা নেই।’

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার জন্য তিনজন খেলোয়াড়কে ছাড়া যাবে না, এটা মানতে পারছেন না মাশরাফী। তার মতে, ‘ওদের সঙ্গে খোলামেলা আলাপ করা উচিত। ওরা যদি মন থেকে যেতে চায়, তাহলে কেন নয়? টেস্ট ম্যাচ যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে, আমার মনে হয়, এটা সামলানোর সামর্থ্য আছে।’

এদিন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ১৭ রানে ৫ উইকেট নিয়েছেন মাশরাফি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]