সুদ কারবারি ডলি’র ব্ল্যকমেইলে অতিষ্ঠ ভূক্তভোগীর থানায় অভিযোগ


স্টাফ রিপোর্টার : , আপডেট করা হয়েছে : 30-03-2023

সুদ কারবারি ডলি’র ব্ল্যকমেইলে অতিষ্ঠ ভূক্তভোগীর থানায় অভিযোগ

রাজশাহী মহানগরীতে সুদ কারবারি গেনা বেগম ডলি’র ব্ল্যাকমেইলে অতিষ্ঠ এক গৃহবধূ নগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। 

ভুক্তভোগী ওই নারীর নাম সেলিনা বেগম (৩৮), তিনি মহানগরীর বোয়ালিয়া মডেল থানাধীন মথুরডাঙ্গা এলাকার মোঃ রেজাউলের  স্ত্রী।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চড়া সুদে টাকা দেন গেনা বেগম ডলি। পরে ভুক্তভোগীরা টাকা পরিশোধ করলেও জামানতের চেক স্ট্যাম্প ফেরত না দিয়ে মোটা অংকের টাকা দাবি করেন। এভাবেই দিনের পর দিন সাধারণ মানুষকে হয়রানী ও ব্ল্যাকমেইল করে টাকা হাতাচ্ছেন তিনি।  এমন কুট কৌশল ও ব্ল্যাকমেইলের অভিযোগ দীর্ঘদিনের হলেও তার বিরুদ্ধে কেউ মুখ খোলেনা।

পারিবারিক সমস্যার কারনে গত ৯মাস আগে সহি সম্মেলিত ব্যাংকের চেক ও ননজুডিশিয়াল ৩০০ টাকা মূল্যের স্ট্যাম্প জামানত রেখে সুদ কারবারি গেনা ডলি বেগমের কাছে নগদ ৫০ হাজার টাকা সুদে গ্রহণ করেন ভূক্তভোগী সেলিনা বেগম। কিন্তু তার কাছ থেকে নেয়া ৫০ হাজার টাকা সুদ-সহ পরিশোধ করলেও চেক ও স্ট্যাম্প ফেরত দেয়নি সুদ কারবারি ডলি বেগম। বর্তমানে সেই চেক ও স্ট্যাম্প দিতে বিভিন্ন রকম তালবাহানা করছেন তিনি। ইতিমধ্যেই সুদ কারবারির প্রকৃত রুপ প্রকাশ পেয়েছে। ৫ লাখ টাকা না দিলে চেক ও স্ট্যাম্প ফেরত দিবেন না এবং আদালতে মামলার হুমকি দিয়েছে সুদ কারবারি ডলি। ফলে প্রতিকার পেতে থানায় অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী গৃহবধূ সেলিনা বেগম। 

স্থানীয়রা জানায়, এইরকম আরও ৭/৮জন ভূক্তভোগী রয়েছে ওই এলাকায়। এছাড়াও গত ৩ মাস পূর্বে সুদ কারবারি ডলির ব্ল্যাক মেইলেইলের শিকার হয়ে তিপ্তি (২৪) নামের এক গৃহবধূ গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ রয়েছে। তিনি বোয়ালিয়া থানার মুথুরডাঙ্গা এলাকার মোঃ মাসুমের স্ত্রী ছিলেন। 

জানতে চাইলে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, সুদ কারবারি গেনা বেগম ডলি’র বিরুদ্ধে এক গৃহবধূ থানায় অভিযোগ দায়ের করেছেন। এসআই সোহেলকে তদন্তভার দেয়া হয়েছে।  তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]