ফেরিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘিরে চাঞ্চল্য ফিলিপিন্সে, নিহত ৩১, উদ্ধার ২৩০


রিয়াজ উদ্দিন: , আপডেট করা হয়েছে : 30-03-2023

ফেরিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘিরে চাঞ্চল্য ফিলিপিন্সে, নিহত ৩১, উদ্ধার ২৩০

দক্ষিণ ফিলিপিন্সে ভয়াবহ ফেরি দুর্ঘটনার জেরে ৩১ জনের মৃত্যু সংবাদ উঠে এসেছে। ঘটনায় ২৩০ জনকে উদ্ধার করা গিয়েছে। জানা গিয়েছে, লেডি মেরি জয় ৩ নামের ওই ফেরি জামবোয়াঙ্গা সিটি থেকে মিনদানাও দ্বিপের দিকে যাচ্ছিল। তখনই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে ফেরিতে। ফিলিপিন্সের সুলু প্রভিন্সে এই ঘটনা ঘটে যায়।

জলে চলন্ত অবস্থাতেই ওই ফেরিতে অগ্নিকাণ্ড ঘটে। অনেকেই তখন প্রাণরক্ষায় ফেরি থেকে ঝাঁপ দেন। প্রশাসনিক কর্তা নিক্স আলোঞ্জো এই বিষয়ে বার্তা দেন। ফিলিপিন্সের উপকূলীয় রক্ষক তথা কোস্ট গার্ডরা মুহূর্তে উদ্ধার কাজে নেমে পড়েন। সঙ্গে মৎসজীবীরাও উদ্ধারের কাজে নেমে পড়েন। জানা গিয়েছে, ১৯৫ জন যাত্রী ও ৩৫ জন ক্রিউ সদস্য সেখানে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ঘটনাস্থল থেকে উঠে আসা ছবিতে দেখা গিয়েছে, বারবার জল দিয়ে ভেজানো হচ্ছে আগুন ধরে যাওয়া ওই ফেরিটিতে। ছোট ছোট নৌকা থেকে জল পাইপ দিয়ে ছিটিয়ে ওই ফেরির আগুনকে নেভানোর চেষ্টা করা হয়। (রামনবমীর দিন মন্দিরের একাংশ ধসে দুর্ঘটনা, অনেকের আটকে পড়ার আশঙ্কা)

('ধন্যবাদ জার্মানির বিদেশমন্ত্রক',রাহুলকে নিয়ে বার্লিন মুখ খুলতেই টুইট দিগ্বিজয়ের)

(কর্ণাটকে কি এবার কংগ্রেসের বিজয় ডঙ্কা বাজবে? জনমত সমীক্ষার পরিসংখ্যান একনজরে )

জানা গিয়েছে, প্রাথমিকভাবে ১৮ টি দেহ ফেরি থেকে দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে ফেরির উদ্ধারকাজে নেমে ওই দগ্ধ দেহগুলি উদ্ধার হয়েছে। প্রশাসন বলছে, ঘটনা যখন ঘটেছে তখন ফেরিতে সকলে ঘুমিয়ে ছিলেন। আর সেই সময়ই ওই দুর্ঘটনা ঘটে যায়। রাতের অন্ধকারে এভাবে ফেরিতে আগুন লাগার ঘটনায় ব্যাপক তোলপাড় শুরু হয়। অনেকেই ফেরি থেকে ঝাঁপ দিয়ে জলে সাঁতার কেটে তীরে পৌঁছন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]