জাতীয় পরিবেশ পদক পাচ্ছেন পাঁচ ব্যক্তি ও প্রতিষ্ঠান


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 01-04-2023

জাতীয় পরিবেশ পদক পাচ্ছেন পাঁচ ব্যক্তি ও প্রতিষ্ঠান

পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ, পরিবেশবিষয়ক শিক্ষা ও প্রচার এবং গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবনে অনুসরণীয় অবদান রাখায় ‘জাতীয় পরিবেশ পদক’-এর জন্য চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন তিন ব্যক্তি ও দুটি প্রতিষ্ঠান। তাঁরা হলেন বাটিয়াঘাটার উপসহকারী কৃষি কর্মকর্তা জীবনানন্দ রায়, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তুহিন ওয়াদুদ, বাংলাদেশ ধান গবেষণা প্রতিষ্ঠানের সাতক্ষীরা অঞ্চলের প্রধান এস এম মফিজুল ইসলাম এবং ইনসেপ্‌টা ফার্মাসিউটিক্যালস ও বাংলাদেশ এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সোসাইটি।

আজ বৃহস্পতিবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। মন্ত্রী শাহাব উদ্দিনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘জাতীয় পরিবেশ পদক-২০২২’ চূড়ান্ত মনোনয়নের লক্ষ্যে গঠিত জাতীয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ফারহিনা আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, অতিরিক্ত সচিব (পরিবেশ) সঞ্জয় কুমার ভৌমিক, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক আবদুল হামিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুস ছামাদ, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এ কে এম মাহবুব হাসানসহ অন্যরা।

পদকপ্রাপ্তদের বিশ্ব পরিবেশ দিবসের অনুষ্ঠানে ২২ ক্যারেট মানের দুই তোলা ওজনের স্বর্ণের বাজারমূল্য ও অতিরিক্ত আরও ৫০ হাজার টাকার চেক, ক্রেস্ট ও সনদ দেওয়া হবে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]