আইপিএলে বিরাট চাপে কলকাতা নাইট রাইডার্স


ক্রিড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 04-04-2023

আইপিএলে বিরাট চাপে কলকাতা নাইট রাইডার্স

আইপিএলের শুরুতেই বিরাট চাপে কলকাতা নাইট রাইডার্স। দলের বিদেশি ক্রিকেটারদের নিয়ে সমস্যা দেখা দিয়েছে। নিলামের সময়ে মোট আট জন বিদেশি ক্রিকেটারকে নিয়েছিল কেকেআর। তার মধ্যে এক জনকে পাওয়া যাবে না তা নিশ্চিত। আর এক জনকে পাওয়া নিয়ে ধোঁয়াশা রয়েছে। অন্য আর এক ক্রিকেটার এখনও পুরো সুস্থ নন। ফলে কাকে খেলানো হবে তা নিয়ে চিন্তায় নাইট ম্যানেজমেন্ট।

নিলামের আগে যে বিদেশি ক্রিকেটারদের কেকেআর ধরে রেখেছিল তাঁরা হলেন— আন্দ্রে রাসেল, সুনীল নারাইন ও টিম সাউদি। নিলামের সময় কেকেআর যে বিদেশি ক্রিকেটারদের নিয়েছিল তাঁরা হলেন: শাকিব আল হাসান, লিটন দাস, লকি ফার্গুসন, ডেভিড ওয়াইজ়া ও রহমানুল্লা গুরবাজ়। এই আট ক্রিকেটারের মধ্যে প্রথম ম্যাচে বাংলাদেশের দুই ক্রিকেটার শাকিব ও লিটনকে পায়নি কলকাতা। দ্বিতীয় ম্যাচে তাঁদের পাওয়ার সম্ভাবনা আগে থেকেই ছিল না। কিন্তু এ বার জানা গিয়েছে গোটা মরসুমেই শাকিবকে পাওয়া যাবে না।

বাংলাদেশের ক্রিকেটার আইপিএল থেকে নাম তুলে নিতে চেয়েছেন। কারণ, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের পরে মে মাসে আবার তাদের বিরুদ্ধে এক দিনের সিরিজ় রয়েছে। দেশের খেলায় মন দিতে চান তিনি। তা ছাড়া কিছু ব্যক্তিগত কারণও দেখিয়েছেন শাকিব। এই পরিস্থিতিতে নাইট রাইডার্সও শাকিবকে দলে রাখতে চাইছে না। কারণ, মরসুমের একটা বড় সময় তাঁকে পাওয়া যাবে না। শাকিবের বদলে অন্য কোনও ক্রিকেটার নেওয়ার আবেদন করেছে তারা। লিটন এখনও দলে রয়েছেন। তবে তাঁকেও কবে পাওয়া যাবে না নিশ্চিত নয়।

কেকেআরের আর এক বিদেশি ফার্গুসন এখনও পুরো সুস্থ নন। তিনি কবে মাঠে নামতে পারবেন তা নিশ্চিত নয়। রাসেল সব সময়ই চোটপ্রবণ ক্রিকেটার। গত কয়েকটি মরসুমে প্রতি ম্যাচে তাঁকে পায়নি দল। ওয়াইজ়া, গুরবাজ়রা আইপিএলে নতুন। ফলে অভিজ্ঞ বিদেশি নিয়ে সমস্যায় পড়েছে কেকেআর। সেখানেই বাকি দলগুলি তাদের টেক্কা দিতে পারে।

আইপিএলের শুরুটা ভাল হয়নি কেকেআরের। প্রথম ম্যাচে পঞ্জাবের মাটিতে তাদের বিরুদ্ধে হারতে হয়েছে দলকে। বৃহস্পতিবার ঘরের মাঠে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নামবেন নাইটরা। সেই ম্যাচের আগে দল নির্বাচন নিয়ে সমস্যায় কলকাতা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]