প্রধানমন্ত্রীকে বিএনপি নেতার হত্যার হুমকি স্লিপ অব টাং : রিজভী


অনলাইন ডেস্ক : , আপডেট করা হয়েছে : 23-05-2023

প্রধানমন্ত্রীকে বিএনপি নেতার হত্যার হুমকি স্লিপ অব টাং : রিজভী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদের বক্তব্যকে ‘স্লিপ অব টাং’ (মুখ ফসকে বেরিয়ে গেছে) বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৩ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনাকে নিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়কের একটি ‘স্লিপ অব টাং’ নিয়ে তারা উদ্দেশ্যমূলকভাবে অবনতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। পত্রিকায় দেখলাম চট্টগ্রামে প্রকাশ্যে পিস্তল হাতে নিয়ে মিছিল করেছেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের বিনা ভোটের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।’

মোস্তাফিজুর রহমান জঙ্গি কায়দায় প্রকাশ্যে পিস্তল হাতে মিছিলের নেতৃত্ব দিয়েছেন অভিযোগ করে রিজভী বলেন, ‘এ ঘটনার ২৪ ঘণ্টা পার হতে চললেও পুলিশ এখনো ‘পিস্তল মুস্তাফিজকে’ গ্রেপ্তার করেনি। তার বিরুদ্ধে কোনও মামলা পর্যন্ত হয়নি। এটি একটি ভয়ংকর আলামত। নির্বাচনের আগে ক্ষমতাসীন নেতা-এমপিসহ যুবলীগ-ছাত্রলীগের হাতে অবৈধ অস্ত্রের ছড়াছড়ি।

তিনি আরও বলেন, ‘রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে না পেয়ে তার আপন ছোট ভাই মুক্তা, বড় মেয়ের জামাই জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক জিয়া, তার ব্যক্তিগত সহকারী জালালের স্ত্রী, শাশুড়ি ও ছোট ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ। মোট ৩০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য নুরুউদ্দিন আবিরকে পিটিয়ে গুরুতর জখম করেছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। সে এখন রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন আছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গতকাল মানববন্ধন করে প্রস্তাব দিয়েছেন যে, নির্বাচন ছাড়াই বর্তমান সংসদ ও আওয়ামী সরকারের মেয়াদ আরও পাঁচ বছর বাড়াতে হবে। তার এই প্রস্তাবের পক্ষে সরকার দলের নেতারা সমর্থন দিচ্ছেন। সুষ্ঠু নির্বাচনের প্রতি শেখ হাসিনার চিরকালীন বিরক্তি ও বিতৃষ্ণা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন ও স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফুসহ আরও অনেকে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]