দেশীয় অস্ত্র নিয়ে প্রকাশ্যে আম পেড়ে নিয়েছে দুর্বৃত্তরা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি , আপডেট করা হয়েছে : 30-05-2023

দেশীয় অস্ত্র নিয়ে প্রকাশ্যে আম পেড়ে নিয়েছে দুর্বৃত্তরা

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আম বাগানে অবৈধ ভাবে দেশীয় অস্ত্র নিয়ে আমবাগানে  প্রবেশ করে আম পেড়ে নিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার (২৯ মে) সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার নতুনহাজীপাড়া গ্রামের মোঃ মোয়াজ্জেম হোসেনের আমবাগানে এঘটনা ঘটে। নিমগাছী মৌজা, ২০ নং জেএল, ৭২ নং খতিয়ান, ২৭৩১ নং হোলন্ডিং, ৫৬২ নং দাগের আম বাগানের আম পেড়ে নিয়েছে। 

এর পূর্বে শুক্রবার (২৬ মে) ভোর ৫ টার দিগে একই দূর্বৃত্তরা হাসুয়া লাঠিসোটা নিয়ে আম পাড়লে ৯৯৯ নম্বরে ফোন করে জানালে পুলিশ ঘটনাস্থলে যায় বলে জানান বাগান মালিক। পেড়ে নেয়া আম ভোলাহাট আম ফাউন্ডেশনের হেফাজতে আছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাগান মালিক নতুন হাজিপাড়া গ্রামের মো: মোয়াজ্জেম হোসেন বলেন, আমার ক্রয়কৃত তফসিলী ২১ শতাংশ জমির খিরসাপাত, লক্ষণভোগ আম দুই-দফায়  উপজেলার উল্লাডাঙ্গা গ্রামের মৃত্য ফকির মোহাম্মদের ছেলে; মো: আনারুল ও তাঁর ছেলে মো: শহিদুল ইসলামসহ ১০ থেকে ১২জন দুর্বৃত্ত আম পেড়ে নেয়। আম পাড়ার পূর্বে তাঁদের নামে ভোলাহাট থানায় ৭ ফেব্রুয়ারি জিডি করা হয়; জিডি নং ২৪৮। আম পাড়ার ঘটনায় ভোলাহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

বাগান মালিকের ছেলে আলি হায়দার বলেন, দূর্বৃত্তরা ১৯৮০ সালের জাল দলীল তৈরি করে আমার পিতাকে বিভিন্ন সময় ভয়-ভীতি দেখিয়ে আসছে। আমি বাদী হয়ে পরিবাবের নিরাপত্তার জন্য ভোলাহাট থানায় জিডি করলে জমির দলীলপত্র দেখাবে বলে ১৬ দিনের সময় নিয়ে আসে। কিন্তু; এখন পর্যন্ত থানায় জমির দলীলপত্র নিয়ে উপস্থিত হয়নি ওই ব্যক্তি।

তিনি আরও বলেন, বিভিন্ন সময় জমিতে গিয়ে জমির সীমানা উঠিয়ে ফেলা ও জমির বেড়া ভেঙ্গে ক্ষয়ক্ষতি করে। এদিকে হঠাৎ ২৬ মে শুক্রবার ভোরে উল্লাডাঙ্গা গ্রামের মৃত ফকির মোহাম্মদের  ছেলে মো: আনারুল ও তাঁর ছেলে মো: শহিদুল ইসলাম; পুরাতন হাজিপাড়া গ্রামের আশরাফুল (ভদু); নাজিরপুর গ্রামের মোঃ ;মশিউর রহমান, মোঃ মাহফুজ ও দুর্বৃত্ত মোঃ ফারুকসহ অনেকেই হাসুয়া লাঠিসাটা নিয়ে এসে আম পাড়া শুরু করে। আম পাড়ার খবর পেয়ে জরুরী নাম্বার ৯৯৯ ফোন করলে ও আম ফাউন্ডেশন ভোলাহাট এলাকার প্রতিনিধি মোঃ শরিফুল ইসলাম বাগানে গেলে আম ফেলে পালিয়ে যায়। পরে ভোলাহাট থানায় ও আম ফাউন্ডেশনে অভিযোগ করি। 

তিনি আরও বলেন, দ্বিতীয় দফা ২৯ মে আবারও আম পাড়তে আসার কথা শুনে বিষয়টি ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সেলিম রেজাকে জানালে এস আই মোঃ হাবিবকে ঘটনাস্থলে পাঠান। দূর্বৃত্তরা আম পাড়ার সময় পুলিশ আসার খবরে পালিয়ে যায়।

এ বিষয়ে আনারুলের সাথে মোবাইল ফলে জানতে চাইলে, কিছু বলতে রাজি হননি।

দায়িত্বরত এস আই মোঃ হাবিব জানান, আমি আম ফাউন্ডেশন ভোলাহাট এর ওই এলাকার প্রতিনিধি শরিফুল ইসলামের কাছে পেড়ে নেয়া আমগুলো জমা দিয়েছি।

আম ফাউন্ডেশন প্রতিনিধি শরিফুল ইসলাম জানান, গত ২৬ ও ২৯ মে পেড়ে নেয়া আমগুলো আমার মাধ্যেমে ফাউন্ডেশনের হেফাজতে আছে বলে নিশ্চিত করেছেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]