আন্তর্জাতিক হানিমুনে যেতে পারেন ৫ জায়গায়


তুরজিন তানজিম : , আপডেট করা হয়েছে : 31-05-2023

আন্তর্জাতিক হানিমুনে যেতে পারেন ৫ জায়গায়

পকেট বেশ ভারি আছে। বিদেশে বেড়াতে যাওয়ার প্ল্যানও চলছে অনেকদিন ধরে। ওদিকে আবার কেউ কেউ বিদেশেই হানিমুন সারতে চান। তাহলে অবশ্যই ঠান্ডা জায়গায় যাওয়ার প্ল্যান করুন। ইন্দোনেশিয়া, থাইল্যান্ড কিংবা গ্রিস সুইৎজারল্যান্ড যেখানে ইচ্ছে ঘুরে আসুন। সেখানকার আবহাওয়া যেমনই মনোরম ও সুন্দর তেমনই সুন্দর সেখানকার পরিবেশ। রোম্যান্টিক কিংবা অ্যাডভেঞ্চার যেরকমই ভ্রমণ চান সেসব স্থানে পেয়ে যাবেন। 

বালি, ইন্দোনেশিয়া

বালি, ইন্দোনেশিয়া

গরমে ভারতীয় কাপলদের আদর্শ পর্যটনক্ষেত্র ইন্দোনেশিয়ার বালি। এখানকার আনাচ কানাচে যেন রয়েছে মধুচন্দ্রিমার হাতছানি। অনেকেই মজা করে বলেন যে বালির পর্যটন সাজানোই হয়েছে হানিমুন কাপলদের কথা ভেবে। বেড়ানো শুরু করবেন উবুদ থেকে। তারপর সোজা চলে যান উলুওয়াতু। মধুচন্দ্রিমার জন্য সেরা জায়গা বালির স্থানটি। এখানকার প্রাকৃতিক সৌন্দর্যের কোনও তুলনা হয় না। শুধু হানিমুনই নয় ডেস্টিনেশন ওয়েডিং-এর স্থান হিসেবেও এই উলুওয়াতু বেশ জনপ্রিয়। এখানে গেলে অবশ্যই এখানকার বিখ্যাত মন্দির দর্শন করবেন। এখানকার বিখ্যাত পাডাং পাডাং বিচে শনিবার করে নাইট পার্টির আয়োজন করা হয়। এই পার্টি কিন্তু একদম মিস করবেন না। বালির এই হানিমুন ডেস্টিনেশনটি তুলনামূলক সস্তা। এছাড়াও প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরা মাউন্ট বাতুর, ক্যাঙ্গু বিচ, একাধিক মন্দির, বোটানিক্যাল গার্ডেন, চিড়িয়াখানা, জাদুঘর, চকোলেট কারখানা এবং শাড়ির বাজারে ঢুঁ দিতেও ভুলবেন না যেন।

সুইৎজারল্যান্ড

সুইৎজারল্যান্ড

বলিউডের কল্যাণে সুৎজারল্যান্ড কমবেশি সব ভারতীয়রই স্বপ্নের হানিমুন ডেস্টিনেশন। এখানে হানিমুন করা যথেষ্ট খরচসাপেক্ষ হলেও, দিনের শেষে কিন্তু পয়সা উসুল। আমাদের চড়া গরমের সময় সেখানে কনকনে ঠান্ডা। মানে হানিমুন জমে ক্ষীর। পাহাড় এবং হ্রদে ঘেরা এই সুন্দর শহর এক কথায় অসাধারণ। শহরের আনাচে কানাচে ছড়িয়ে আছে মধ্যযুগের বহু নিরদর্শন।

সান্তোরিনি, গ্রিস

সান্তোরিনি, গ্রিস

ধবধবে সাদা ইমারত, নীল রঙের গম্বুজ এবং অত্যাশ্চর্য সূর্যাস্তের সৌন্দর্য দিয়ে সাজানো শহর সান্তোরিনি গ্রিসের একটি জনপ্রিয় হানিমুন ডেস্টিনেশন। রোমান্টিক পরিবেশ এবং সমুদ্রের অপূর্ব সুন্দর দৃশ্যের জন্য পরিচিত এই দ্বীপ। এখানে সন্ধেবেলায় ক্রুজ ভ্রমণ এবং ক্যান্ডেনলাইট ডিনারের অভিজ্ঞতাই আলাদা।

মাউই, হাওয়াই

মাউই, হাওয়াই

হাওয়াই দ্বীপপুঞ্জের মাউই একটি জনপ্রিয় হানিমুন স্থল। সুন্দর সমুদ্র সৈকত, জলপ্রপাত এবং মনোরম ড্রাইভ এখানকার ইউএসপি । দম্পতিরা এখানকার সৈকতে স্নরকেলিং, সার্ফিং কিংবা অলসভাবে লাউঞ্জিং উপভোগ করতে পারে। মাউই তার বিলাসবহুল রিসর্টের জন্যও পরিচিত। এই সব রিসর্টে ব্যক্তিগত ভিলা, ম্যাসেজ, স্পা ইত্যাদি ইপভোগ করতে পারবেন।

ফুকেট, থাইল্যান্ড

ফুকেট, থাইল্যান্ড

হানিমুনের সেরা জায়গা হতে পারে ফুকেট। এখানকার প্রাকৃতিক পরিবেশের কোনও তুলনা হয় না। ব্যক্তিগত মুহূর্ত কাটানোরও অন্যতম সেরা স্থান এটি। সাদা বালি এবং নীল জলের মাঝে প্রিয় মানুষকে সঙ্গে নিয়ে কাটিয়ে দেওয়া যায় ঘণ্টার পর ঘণ্টা। প্রকৃতিপ্রেমীদের কাছে ফুকেট যেন স্বর্গরাজ্য। হানিমুন করতে এখানে গেলে খরচও তুলনামূলক কম হয়। এখানকার খাবার, হোটেলের ভাড়া অনেকটাই আত্তের মধ্যে। দুই তিন দিনের অবসর যাপন করা যেতে পারে ফুকেটে। ফুকেট ঘোরার সেরা সময় নভেম্বর থেকে এপ্রিল মাস। ফুকেটে গেলে ফি ফি আইল্যান্ডে ভ্রমণ করতে ভুলবেন না। সঙ্গীর সঙ্গে স্কুবা ডাইভিং উপভোগ করুন, দর্শনীয় স্থান ঘুরুন, স্পা থেকে ঘুরে আসুন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]