বিমানে মন্ত্রী-সচিবদের প্রথম শ্রেণিতে বিদেশ ভ্রমণ স্থগিত


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 01-06-2023

বিমানে মন্ত্রী-সচিবদের প্রথম শ্রেণিতে বিদেশ ভ্রমণ স্থগিত

ব্যয় সংকোচন নীতির অংশ হিসেবে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিদেশ ভ্রমণের খরচ কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এখন থেকে সরকারি টাকায় আকাশপথে প্রথম শ্রেণিতে বিদেশ ভ্রমণ করা যাবে না।

এ শ্রেণির সুবিধা পেয়ে থাকেন যুগ্ম সচিব থেকে তদূর্ধ্ব পর্যায়ের পদধারীরা, অর্থাৎ মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিব পর্যায়ের ব্যক্তিরা।  তাঁরা নতুন সিদ্ধান্তের আওতায় আসবেন বলে জানা গেছে। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ-সংক্রান্ত প্রস্তাবের সারসংক্ষেপে সই করেছেন। নতুন নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাওয়া তথ্যানুযায়ী, কভিড-১৯ পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার ও বৈশ্বিক সংকটের প্রেক্ষাপটে সরকারি ব্যয় যৌক্তিকীকরণের নানামুখী পদক্ষেপের অংশ হিসেবে এ সিদ্ধান্ত  নেওয়া হয়েছে।  শিগগির এ-সংক্রান্ত আনুষ্ঠানিক আদেশ অর্থ মন্ত্রণালয় থেকে জারি হবে বলে জানা গেছে।

এ বিষয়ে দু’জন সচিব ও অতিরিক্ত সচিবের সঙ্গে কথা হয়েছে সমকালের। তাঁদের একজন জানান, সরকার যখন নিদির্ষ্ট পদের কথা উল্লেখ করে সুযোগ-সুবিধা বাড়ানো বা কমানোর আদেশ দেয় সেটা পৃথকভাবে বলা থাকে। কিন্তু এটাতে যেভাবে বলা হয়েছে, তাতে প্রথম শ্রেণির সবার জন্যই এ নির্দেশ প্রযোজ্য হবে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]