বাগমারায় অগ্নিকান্ডে ২৫ লক্ষ টাকার কাপড় পুড়ে ছাই


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 03-06-2023

বাগমারায় অগ্নিকান্ডে ২৫ লক্ষ টাকার কাপড় পুড়ে ছাই

রাজশাহীর বাগমারায় ভবানীগঞ্জ বাজারের জয় টেইলার্সে অগ্নিকান্ডে দোকানের কাপড় পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২জুন) রাত সাড়ে ১০ টার দিকে।

খবর পেয়ে বাগমারা ফায়ার সার্ভিসের দলটি দ্রুত ঘটনাস্থলে যায় এবং স্থানীয় লোকজনের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানান।

ঘটনার পর থেকে তিনি বাকরুদ্ধ হয়ে জ্ঞান হারিয়ে ফেললে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেছেন বলে স্থানীয় দোকানদারগণ জানিয়েছেন। ফায়ার সার্ভিস ১৫ লক্ষ টাকার কথা জানলেও বাস্তবে ২৫ লক্ষ টাকার বেশী বলে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন।

জানা যায়, গত শুক্রবার বাজার শেষে দোকান বন্ধ করে প্রতি দিনের মত নিজ বাড়িতে যান। রাত সাড়ে ১০ টার দিকে বাজারের লোকজন ওই টেইলার্সের কাপড়ের দোকানে আগুনের লেলিহান শিখা দেখতে পাই। বিষয়টি দোকানের মালিক উজ্জল হোসেনকে জানান।

একইসময় স্থানীয় দোকানদারগন বাগমারা ফায়ার সার্ভিসকে অগ্নিকান্ডের বিষয়টিট অবহিত করেন। খবর পেয়ে বাগমারার ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে আসেন এবং স্থানীয়দের সহযোগীতায় আগুন নিভানো কাজ শুরু করেন। আগুন নিভাতে নিভাতে দোকানের প্রায় ২৫ লক্ষ টাকার কাপড় পুড়ে ছাই হয়ে যায়।

একই সময় দোকানের মালিক উজ্জল হোসেন দোকানে আসেন এবং দোকানের কাপড় চোপড় পড়া দেখে তিনি জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। উজ্জল অবস্থা আশঙ্কজনক দেখে স্থানীয় লোকজন তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠিয়ে দেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, জয় টেইলার্সের মালিক উজ্জল হোসেন বিভিন্ন ব্যাংক ও এনজিও দেখে ঋনের টাকা নিয়ে কাপড়ের দোকানটি পরিচালনা করে আসছেন। তার দোকানে প্রায় ১২/১৫ জন দর্জি প্রতিদিন কাজ করেন। দোকানে প্রতিদিন প্রায় লক্ষাধিক টাকার বেশী কেনাবেচা হয়।

দোকান পুড়ে যাওয়ায় তিনি পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েছেন বলে অন্যান্য ব্যবসায়ীরা জানান। দোকানের মালিক উজ্জল হোসেনের জ্ঞান না ফিরায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

তবে বাগমারার ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার ইমন জানান, অগ্্িনকান্ডে আনুমানিক জয় টেইলার্সের ১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান বলেন, ঘটনা শুনে আমার কর্মকর্তাদের ক্ষতি নিরুপনের নির্দেশ দিয়েছি।

আগামীকাল রোববার (৪ জুন) বাগমারায় ফিরে তিনি ঘটনারস্থল পরিদর্শন শেষে দোকানের মালিককে আর্থিকভাবে সহযোগীতা করা হবে বলে তিনি জানিয়েছেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]