স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কামরুল গ্রেফতার


স্টাফ রিপোর্টার : , আপডেট করা হয়েছে : 07-06-2023

স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কামরুল গ্রেফতার

চট্টগ্রামের বাকলিয়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ কামরুল মোস্তফা’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

ভুক্তভোগী ছাত্রী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকায় একটি স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে লেখাপড়া করত। সে যখন প্রথম শ্রেণীর ছাত্রী ছিল তখন আসামী মোঃ কামরুল মোস্তাফাও তাদের স্কুলে এইচএসসিতে পড়ত।  ভিকটিমের সাথে কামরুলের পরিচয় হয় এবং ভিকটিম আসামীকে ভাইয়া বলে ডাকত। আসামী কামরুল শিশু ভিকটিমের সাথে বন্ধুত্ব সুলভ সম্পর্ক করে ছাত্রীকে প্রায় সময় তাদের বাসায় নিয়ে যেত। গত (৩ আগষ্ট ২০১৪) বিকাল ৪টায় আসামী কামরুল ছাত্রিকে ফুসলিয়ে অপহরণ করে কক্সবাজার নিয়ে যায়। সেখানে ছাত্রীকে একটি আবাসিক হোটেলে নিয়ে গিয়ে (৫ আগষ্ট ২০১৪) তাকে ভয় ভীতি প্রদর্শন করে তার ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরদিন (৬ আগষ্ট ২০১৪) আসামী কামরুল ভিকটিমকে নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রাম আসার পথে কর্ণফুলি এলাকা থেকে বাবা এবং মামা ছাত্রীকে উদ্ধার করেন এবং আসামীকে থানায় সোর্পদ করে।

এ ঘটনায় স্কুল ছাত্রীর বাবা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় আসামী কামরুলের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং-০৫(৮)১৪, জিআর নং-২৮৫/১৪, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল মামলা নং-৭২৬/১৪, ধারা-নারী শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৭/৯(১)। মামলা চলাকালীন সময়ে আসামী কামরুল জামিনে বের হয়ে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে বিজ্ঞ আদালতে আসামী কামরুলের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।     

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত অপহরণ ও ধর্ষণ মামলার যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামী কামরুলকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে , বর্ণিত ধর্ষক আইন শৃখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন শেরশাহ এলাকায় আত্মগোপনে আছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত (৬ জুন ২০২৩) বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ কামরুল মোস্তফা(৩০), পিতা-মৃত খাইরুল এনাম, সাং-পেচারপাড়া, থানা-কুতুবদিয়া, জেলা-কক্সবাজারকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে সে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]