জয়পুরহাটে স্কুলছাত্রীকে বিয়ে করলেন ৫০ বছরের শিক্ষক


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 19-06-2023

জয়পুরহাটে স্কুলছাত্রীকে বিয়ে করলেন ৫০ বছরের শিক্ষক

জয়পুরহাটে দশম শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করার অভিযোগ ওঠেছে মোলামগাড়ি হাট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল করিমের (৫০) বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা গেছে, আব্দুল করিম কালাই উপজেলার মোলামগাড়ি হাট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সন্তান না হওয়ার অজুহাতে পারিবারিকভাবে দশম শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করেন তিনি। ওই ছাত্রীর বয়স ১৫ বছর ১০ মাস।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাদ্দেক হোসেন বলেন, সহকারী শিক্ষক এক ছাত্রীকে পারিবারিকভাবে বিয়ে করেছেন। ওই ছাত্রীর বাড়ি বগুড়ার শিবগঞ্জে। কিন্তু তার বাবা মোলামগাড়িতে চাকরি করেন। সেই সুবাদে তারা এখানে বসবাস করেন।

প্রধান শিক্ষক আরও বলেন, বিয়ের বিষয়টি জানার পর গত সোমবার (১২ জুন) ম্যানেজিং কমিটি মিটিং করেছে। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে তার স্কুলে আসা নিষিদ্ধ করে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। জবাব পেলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ‘মেয়েটির বয়স এখনও ১৮ বছর হয়নি। ১৫ বছর ১০ মাস বয়স হয়েছে। এটি বাল্যবিয়ের মধ্যে পড়ে। আমরা কারণ দর্শানোর নোটিশে এটি উল্লেখ করেছি।’

প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি সাইদুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর তাৎক্ষণিক মিটিং ডেকে নিয়ম অনুযায়ী তাকে শোকজ করা হয়েছে।

ছাত্রীকে বাল্যবিয়ে করার কথা স্বীকার করে শিক্ষক আব্দুল করিম বলেন, ‘আমার আগের স্ত্রীর সন্তান নেই। তাই পারিবারিকভাবে গত তিন মাস আগে এ ছাত্রীকে বিয়ে করি।’

বাল্যবিয়ের বিষয়ে তিনি বলেন, ‘আরও পরে বিয়েটা করা হতো। কিন্তু এখনই হয়ে গেছে। প্রতিষ্ঠান থেকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে। আমি ছুটিতে আছি,এজন্য বিদ্যালয়ে যাই না।’

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী মো. মনোয়ারুল হাসান বলেন, বিষয়টি জেনেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]