পদ্মায় নৌকাডুবি: একজনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 27-06-2023

পদ্মায় নৌকাডুবি: একজনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩

চাঁপাইনবাবগঞ্জের পদ্মা নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবির ঘটনায় এনামুল নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ জুন) দুপুর পৌনে তিনটার দিকে সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের রানীনগর টিকরপাড়া বালুগ্রাম এলাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটে।

মৃত এনামুল হক (৬০) আলাতুলি ইউনিয়নের ছয়রশিয়া গ্রামের মুসলিম উদ্দীনের ছেলে। এ ঘটনায় এক শিশুসহ আরও ৩ জন নিখোঁজ রয়েছে।
  
নিখোঁজরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের ছয়রশিয়া গ্রামের মৃত হযরত আলীর ছেলে নেজাম উদ্দিন (৫৭), একই এলাকার মৃত সোহরাবের ছেলে আব্দুর রহমান (৫২) ও চর দেবীনগর এলাকার সুমন আলীর ছেলে পাখি (১৩)।
 
মৃতের স্বজন তহরুল ইসলাম জানান, পদ্মার চর থেকে চিনা কেটে নৌকায় ফিরছিলেন তারা। এসময় হঠাৎ করে ঝড়-বৃষ্টি শুরু হলে নৌকাটি ডুবে যায়। পরে স্থানীয়রা নৌকাডুবির খবর পেয়ে উদ্বার অভিযান শুরু করে। এসময় এনামুলের মরদেহ উদ্ধার করা গেলেও আরও তিনজন নিখোঁজ রয়েছেন।
  
আলাতুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, এনামুল হকসহ আরও ৩-৪ জন মিলে আলাতুলি ইউনিয়নের মধ্যচর থেকে ফসল নিয়ে নৌকাযোগে বাড়ি ফিরছিল। ছয়রশিয়া আসার পথে রানীনগর টিকরপাড়া বালুগ্রাম এলাকায় এলে নৌকাটি হটাৎ করে ঝড়ো হাওয়ার মুখে পড়ে নৌকাটি ডুবে যায়। পরে স্থানীয়রা নদী থেকে এনামুলের মরদেহ উদ্ধার করে। নিখোঁজদের উদ্ধারের চেষ্টা করছে স্থানীয়রা।
 
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রওশন আলী জানান, একটি ডিঙ্গি নৌকায় ৬-৭ জন কৃষক দেবীনগরের দিকে যাচ্ছিলেন। প্রবল স্রোতে ছোট নৌকাটি ডুবে যায়।  দুইজন সাঁতরে তীরে উঠতে পারলেও অন্যরা নিখোঁজ রয়েছে। স্থানীয়রা এনামুল হক নামে একজনের মরদেহ উদ্ধার করেছে। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে। রাজশাহী থেকে তাদের ডুবরি দল এসে উদ্ধার কার্যক্রম শুরু করেছে।

Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]