সপ্তাহের ব্যবধানে দেশে সোনার দাম আবারও বাড়লো


অর্থনীতি ডেস্ক , আপডেট করা হয়েছে : 24-08-2023

সপ্তাহের ব্যবধানে দেশে সোনার দাম আবারও বাড়লো

মাত্র এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম ভরিতে ২ হাজার ২১৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২২ ক্যারট প্রতি গ্রাম সোনার মূল্য হবে ৮ হাজার ৬৮০ টাকা।

অর্থাৎ প্রতি ভরি (১ ভরি সমান ১১.৬৬৪ গ্রাম) সোনার জন্য এখন থেকে ১ লাখ ১ হাজার ২৪৩ টাকা খরচ করতে হবে। আজ পর্যন্ত বাজারে যা ছিল ৯৯ হাজার ২৭ টাকা। দেশের ইতিহাসে আর আগে কখনো সোনার এত দাম হয়নি।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে পিওর গোল্ডের দাম বেড়েছে। তাই স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং সভায় সোনা ও রূপার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল থেকে নতুন দর কার্যকর হবে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২২ ক্যারট প্রতি গ্রাম সোনার মূল্য হবে ৮ হাজার ৬৮০ টাকা। অর্থাৎ প্রতি ভরি (১ ভরি সমান ১১.৬৬৪ গ্রাম) সোনার জন্য এখন থেকে ১ লাখ ১ হাজার ২৪৩ টাকা খরচ করতে হবে। বৃহস্পতিবার পর্যন্ত বাজারে প্রতি ভরি সোনার দাম ছিল ৯৯ হাজার ২৭ টাকা। অর্থাৎ, ভরিতে সোনার দাম বেড়েছে ২ হাজার ২১৬ টাকা।

এ ছাড়া ২১ ক্যারটের প্রতি গ্রাম সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৮ হাজার ২৮৫ টাকা। ১৮ ক্যারটের প্রতি গ্রামের দাম নির্ধারণ করা হয়েছে ৭ হাজার ১০০ টাকা। এবং সনাতন পদ্ধতিতে প্রতি গ্রাম সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৯২০ টাকা। ২২ ক্যারটের প্রতি গ্রাম রূপার নতুন দাম ১৪৭ টাকা, ২১ ক্যারটের ১৪০ টাকা এবং ১৮ ক্যারটের ১২০ টাকা।

এর আগে, গত ১৭ আগস্ট সোনার দাম ভরিতে ১ হাজার ৭৪৯ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছিল বাজুস।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]