কঠিন লড়াইয়ের মুখোমুখি চ্যাম্পিয়ন বার্সেলোনা


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 04-09-2023

কঠিন লড়াইয়ের মুখোমুখি চ্যাম্পিয়ন বার্সেলোনা

মৌসুমের শুরু থেকেই কঠিন লড়াইয়ের মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। পয়েন্ট টেবিলে এখনও পর্যন্ত পিছিয়ে তারা। টানা চার ম্যাচে চার জয় নিয়ে সবার শীর্ষে রিয়াল মাদ্রিদ। এরই মধ্যে একম্যাচ ড্র করে ২ পয়েন্ট হারিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

সে হিসেবে নিয়মিতই তাদেরকে রিয়ালের পেছনে দৌড়াতে হচ্ছে। রোববার রাতেও ওসাসুনার মাঠে গিয়েও কোনোমতে সেই চ্যালেঞ্জ উতরে গেলো বার্সেলোনা। শেষ মুহূর্তে রবার্ট লেওয়ানডস্কির পেনাল্টিতে বার্সা ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

এই জয়ের ফলে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এলো জাভির শিষ্যরা। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জিরোনা। ১২ পয়েণ্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধে বলতে গেলো গোল বঞ্চিতই থাকছিলো বার্সেলোনা। ওসাসুনার কঠিন ডিফেন্স অতিক্রম করে গোলের দেখা পাওয়াটা ছিল যেন কঠিন। তবে, প্রথমার্ধের ইনজুরি সময়ে গিয়ে ওসাসুনার গোলের তালা খোলেন জুলেস কুন্দে। প্রথমবার এগিয়ে যায় বার্সা।

কিন্তু লিড ধরে রাখতে পারেনি তারা। ৭৬ মিনিটে ওসাসুনাকে সমতায় ফিরিয়ে আনেন চিমি অ্যাভিলা। শেষ মুহূর্তে লেওয়ানডস্কির পেনাল্টি গোলের কোনোমতে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। সে সঙ্গে পূর্ণ ৩ পয়েন্ট যোগ করে নিতে সক্ষম হয় জাভি হার্নান্দেজের শিষ্যরা।

বার্সার হয়ে এদিন অভিষেক ঘটে দুই পর্তুগিজ ফুটবলার হোয়াও ক্যান্সেলো এবং হোয়াও ফেলিক্সের। তবে তারা মাঠে নামেন দ্বিতীয়ার্ধে। একজন ৫৯ মিনিটে, আরেকজন ৮০ মিনিটে।

ঘরের মাঠে শুরু থেকেই ওসাসুনার খেলা ছিল বেশ গোছানো। কয়েকবার আক্রমণে গিয়ে সুযোগও তৈরি করে তারা। কিন্তু ফিনিশিংয়ের ঘাটতির কারণে গোল পায়নি। একইভাবে অ্যাটাকিং থার্ডে গিয়ে ব্যর্থ হচ্ছিল বার্সাও। বিশেষ করে ওসাসুনার জমাট রক্ষণ ভেঙে গোল আদায় করা ছিল কঠিন।

শেষ পর্যন্ত বার্সার গোলের অপেক্ষা শেষ হয় প্রথমার্ধের যোগ করা সময়ে। কর্নার থেকে হেডে দলকে এগিয়ে দেন কুন্দে। দ্বিতীয়ার্ধেও দুই দল গোলের জন্য মরিয়া চেষ্টা করে। শেষ পর্যন্ত ম্যাচের ৭৬ মিনিটে বক্সের একটু বাইরে থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করে ওসাসুনাকে সমতায়

ফেরান চিমি অ্যাভিলা। স্বাগতিকদের সমতায় ফেরার আনন্দ খুব বেশি স্থায়ী হয়নি। বক্সের ভেতর বার্সা স্ট্রাইকার লেওয়ানডস্কিকে ফাউল করে লাল দেখার সঙ্গে পেনাল্টিও উপহার দেন আলেসান্দ্রো কাতেনা। স্পট কিক থেকে বার্সাকে জয়সূচক গোল এনে দেন লেভা।

বার্সেলোনার তরুণ উইঙ্গার লামিনে ইয়ামালের ওপর নজর ছিল সবার। ১৬ বছর বয়সী এই ফুটবলার অবশ্য এই ম্যাচে প্রত্যাশা পূরণে ব্যর্থ হলেন। একইভাবে জ্বলে উঠতে ব্যর্থ হয়েছেন বালদেও। শুধু অবশ্য এ দুজনই নন, এদিন সামগ্রিকভাবে বার্সার পারফরম্যান্সে বেশ কিছু ঘাটতি চোখে পড়েছে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজের।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]