বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 07-09-2023

বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন

বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। বুধবার ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। দলে রাখা হয়েছে- প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স কেরি, জশ ইনগ্লিস, শন অ্যাবট, অ্যাশটন আগর, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রেভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ককে।

প্রথমসারির খেলোয়াড়দের নিয়েই অস্ট্রেলিয়া দল গঠন করা হয়েছে। তবে যাঁরা বাদ পড়েছেন তাঁদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নাম মার্নাস লাবুশেন। সূত্রের খবর, প্রধান নির্বাচক জর্জ বেইলি আশা প্রকাশ করেছেন, কবজির চোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে না পারা স্মিথ ও কামিন্স, কুঁচকির চোট পাওয়া স্টার্ক, গোড়ালির চোট পাওয়া ম্যাক্সওয়েল ওডিআই বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজে খেলতে পারবেন। সংশ্লিষ্ট ক্রিকেটারদের বিশ্বকাপে খেলা নিয়েও বিন্দুমাত্র সংশয়ে নেই বেইলি।

তিনি জানান, স্মিথ, কামিন্স, স্টার্ক, ম্যাক্সওয়েল এই সপ্তাহেই ফিট হয়ে যাবে। ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজেও খেলবে তারা। দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিরুদ্ধে সিরিজ আছে। এরপর বিশ্বকাপের জন্য ২টি প্রস্তুতি ম্যাচ করবে।

ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের অন্যতম ভরসা অলরাউন্ডার অ্যাবট। স্পিন বোলিং বিভাগের ভরসা আগর ও জাম্পা। দলে রাখা হয়েছে ২ জন উইকেটকিপার-ব্যাটারকে। তাঁরা হলেন কেরি ও ইনগ্লিস।

এর আগে গত মাসে ওডিআই বিশ্বকাপের জন্য ১৮ জনের প্রাথমিক দল ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই দলে জায়গা পেয়েছিলেন অ্যারন হার্ডি, এলিস ও তনভীর। ভারতে ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখানোর জন্য তৈরি হচ্ছেন ওয়ার্নার। স্মিথেরও হয়তো এটাই শেষ ওডিআই বিশ্বকাপ। তিনিও ভালো পারফরম্যান্স দেখাতে মরিয়া হয়ে উঠেছেন। অস্ট্রেলিয়া দল এখন দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলতে ব্যস্ত। সেখান থেকেই ভারতে চলে আসবেন কামিন্সরা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]