পরিত্যক্ত ভবনে মিলল ১১৫ জনের গলিত দেহ!


এক্সক্লুসিভ ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-10-2023

পরিত্যক্ত ভবনে মিলল ১১৫ জনের গলিত দেহ!

যুক্তরাষ্ট্রের কলোরডা অঙ্গরাজ্যের একটি বাড়ি থেকে অন্তত ১১৫ জনের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার ওই বাড়ি থেকে মৃতদেগুলো উদ্ধার করে ময়না তদন্তে পাঠানো হয়েছে। গলিত লাশের পচা গন্ধে টিকতে না পেরে পুলিশকে জানায় স্থানীয়রা।

সংবাদমাধ্যম এপির প্রতিবেদনে বলা হয়েছে, পরিত্যক্ত ওই ভবনটি থেকে গত বেশ কয়েকদিন ধরে গলিত পচা কিছুর দুর্গন্ধ ছড়াচ্ছিল।

তীব্রতা এতটাই বেশি ছিল যে, সেখান অধিবাসীরা টিকতে না পেরে পুলিশে অভিযোগ জানায়।

জানা গেছে, পরিত্যক্ত ওই ভবনটি রিটার্ন টু নেচার ফিউনারেল হোম নামে একটি প্রতিষ্ঠানের। তার টাকার বিনিময়ে মানুষের অন্ত্যেষ্টিক্রিয়ার কার্যক্রম সম্পন্ন করে দেয়। সেই প্রতিষ্ঠানটিই সেখানে এতগুলো মরদেহ রেখেছিল। তবে কেন রেখেছিল সে বিষয়ে এখনো বিস্তারিত জানায়নি পুলিশ।

প্রতিষ্ঠানটির মালিক জন হালফোর্ড দাবি করেছেন, তিনি মরদেহগুলোর ট্যাক্সিডার্মি করিয়েছিলেন, তারপরও কেন দুর্গন্ধ ছড়াল সে বিষয়ে তিনি কিছু বলতে পারছেন না। ট্যাক্সিডার্মি হলো এমন এক পদ্ধতি, যার সাহায্যে মানুষ বা কোনো প্রাণীর মরদেহের চামড়াকে বিশেষভাবে সংরক্ষণ করা হয়। হালফোর্ডের দাবি, তিনি এই ভবনটিতে মরদেহের ট্যাক্সিডার্মির কাজ করতেন। রাজ্য কর্তৃপক্ষ ভবনটিকে সিল করে দিয়েছে।

রিটার্ন টু নেচার ফিউনারেল হোমের মালিক জন হালফোর্ড আরো দাবি করেছেন, সাম্প্রতিক সময়ে তিনি ভবনটি নিয়ে ঝামেলায় পড়েছেন। তবে ঝামেলা কী ধরনের সে বিষয়ে কোনো কিছু জানা যায়নি এখনো। তবে কলোরাডো অঙ্গরাজ্য সরকারের নথি বলছে, হালফোর্ড অন্ত্যেষ্টিক্রিয়া ও সত্‍কারের জন্য ভবনটির নিবন্ধন করলেও সেখানে ট্যাক্সিডার্মি করার কোনো অনুমতি ছিল বলে তার নিবন্ধনপত্রে লেখা নেই। এছাড়া আগামী মাসেই ভবনটির নিবন্ধনের মেয়াদ ফুরিয়ে যাবে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]