বাজিতে দুই কেজি গুড় খেয়ে কৃষকের মৃৃত্যু


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 04-11-2023

বাজিতে দুই কেজি গুড় খেয়ে কৃষকের মৃৃত্যু

নওগাঁয় বাজি ধরে দুই কেজি আখের গুড়, কাঁচা মরিচ ও আটটি কলা খেয়ে অসুস্থ হয়ে বায়েজিদ হোসেন (৪৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

জেলার বদলগাছী উপজেলার কোলা ভাণ্ডারপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই কৃষকের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। বায়োজিদের এক মেয়ে ও এক ছেলে রয়েছে।

জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে কৃষক বায়োজিদের সঙ্গে ইসমাইলপুর গ্রামের বাসিন্দা বিঠু কসাইয়ের মধ্যে গুড় খাওয়া নিয়ে বাজি হয়। সে অনুযায়ী বিতু কসাই স্থানীয় এক দোকানির কাছ থেকে দুই কেজি গুড় কিনে এনে কৃষক বায়োজিদকে খেতে দেন। আধা ঘণ্টার ব্যবধানে দুই কেজি গুড় খেয়ে ফেলেন বায়োজিদ। ওই সময় গুড়ের সঙ্গে কাঁচা মরিচও খান তিনি। বাজি ধরার আগে দুই হালি কলাও খেয়েছিলেন তিনি।

গুড় খাওয়া শেষে উপস্থিত অনেকে তার শারীরিক অবস্থা সম্পর্ক জানতে চাইলে বায়োজিদ অবস্থা ভালো বলে ঘটনাস্থল ত্যাগ করেন। বাড়ি ফেরার পর অসুস্থতা অনুভব করলে পরিবারের লোকজন তাকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় করিম জানান, বায়োজিদ আগে থেকেই এমন বাজি ধরে নানা জিনিস খেতেন। সে দিন চায়ের দোকানেও একইভাবে বাজি ধরেছিল। এবং তিনি বাজিতে জয়ী হয়েছেন।

বায়োজিদের স্ত্রী জানান, কয়েকদিন আগে জ্বর হয়েছিলো উনার। রাতে গুড় খেয়ে অসুস্থ পড়েন। পরে হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
 
আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) আসিফ আদনান বলেন, বায়োজিদ নামের ওই রোগী রাতে পেটব্যথা ও বমির সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। অতিরিক্ত গুড় খাওয়ায় তার শরীরে বেশ কিছু সমস্যা দেখা দেয়। রাতের মধ্যে শারীরিক অবস্থার অবনতি হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]