ভিন্নধর্মী কর্মসূচি দিয়ে যাত্রা শুরু করছেন শিক্ষামন্ত্রী


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 13-01-2024

ভিন্নধর্মী কর্মসূচি দিয়ে যাত্রা শুরু করছেন শিক্ষামন্ত্রী

গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্নভাবেই যাত্রা শুরু করছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি। মন্ত্রী হিসেবে গত বৃহস্পতিবার শপথ গ্রহণের পর আগামীকাল রোববার প্রথম অফিস করবেন তিনি। এ উপলক্ষে মন্ত্রণালয়ে সকল কর্মকর্তা এবং দপ্তর ও সংস্থা প্রধানদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভা করবেন। তবে এবারই প্রথম কোন শিক্ষামন্ত্রী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ফুল না আনতে নির্দেশনা দিয়েছেন। সংশ্লিষ্টরা জানিয়েছেন নতুন শিক্ষামন্ত্রী লোকদেখানো এবং প্রদর্শনের বিষয়কে প্রাধান্য না দিয়ে কাজকে প্রাধান্য দিতে চান। মন্ত্রীর এমন নির্দেশনাকে নতুনত্ব হিসেবেও দেখছেন মন্ত্রণালয়ের অনেকে। আবার কেউ কেউ বলছেন, বিদায়ী শিক্ষামন্ত্রীর প্রতি সম্মান রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন নতুন মন্ত্রী।

শনিবার (১৩ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক নোটিশে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী রোববার বেলা ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে উভয় বিভাগের (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা এবং কারিগরি ও মাদরাসা বিভাগ) সকল কর্মকর্তা এবং আওতাধীন দপ্তর/সংস্থার প্রধানগণের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করবেন।

সভায় প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশেষ অতিথি থাকবেন কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান। নোটিশে আরো বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর শিক্ষা মন্ত্রণালয়ের সদ্য সাবেক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং বর্তমান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে শিক্ষা পরিবারের পক্ষ থেকে ইতোমধ্যে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। তাই শুভেচ্ছা ও মতবিনিময় সভায় নতুন করে ফুল নিয়ে শুভেচ্ছা না জানানোর জন্য মন্ত্রী নির্দেশনা প্রদান করেছেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]