পাকিস্তানকে ২১ রানে হারালো নিউজিল্যান্ড


ক্রিড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 14-01-2024

পাকিস্তানকে ২১ রানে হারালো নিউজিল্যান্ড

শুরুতে দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলে দারুণভাবে দলকে কক্ষপথে রেখেছিলেন বাবর আজম ও ফখর জামান। দুজনই তুলে নেন ঝড়ো ফিফটি। কিন্তু বাকি ব্যাটারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত পেরে উঠল না পাকিস্তান। অ্যাডাম মিলনের দুর্দান্ত বোলিংয়ে সফরকারী দলটিকে হারিয়ে সিরিজে আরও এগিয়ে গেল নিউজিল্যান্ড।

হ্যামিল্টনে রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২১ রানে হেরেছে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৯৪ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে ৩ বল বাকি থাকতে ১৭৩ রানে গুটিয়ে যায় সফরকারী দলটি।

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

লক্ষ্য তাড়ায় ১০ রানে দুই ওপেনার সাইম আয়ুব ও মোহাম্মাদ রিজওয়ারকে হারায় পাকিস্তান। এরপর ৮৭ রানের দুর্দান্ত জুটি গড়েন বাবর ও ফখর। ২৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৫০ রান করে ফখর আউট হলে ভাঙে জুটি। আর ১৮তম ওভারে বিন সিয়ার্সের শিকার হয়ে ৪৩ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৬৬ রান করে ফেরেন বাবর।

এই দুজন ছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল শাহিন শাগ আফ্রিদি। অধিনায়কের ব্যাট থেকে আসে ১৩ বলে ২২ রান।

৫ বলে এক ছক্কায় ৭ রান করার পথে দারুণ এক রেকর্ড গড়েন রিজওয়ান। মোহাম্মাদ হাফিজকে ছাড়িয়ে এই সংস্করণে পাকিস্তানের সর্বোচ্চ ছক্কার মালিক এখন তিনিই (৭৭টি)।

৩৩ রানে ৪ উইকেট নিয়ে কিউইদের সেরা বোলার অ্যাডাম মিল্ন। দুটি করে নেন টিম সাউদি, বেন সিয়ার্স ও ইশ সোদি।

তবে ব্যাট হাতে নিউজিল্যান্ডের জয়ের নায়ক ফিন অ্যালেন। ৪১ বলে ৭টি চার ও ৫ ছক্কায় সর্বোচ্চ ৭৪ রান করেন এই ওপেনার। তার সাথে ৩১ বলে ৫৯ রানের জুটি উপহার দিয়ে ফেরেন ডেভন কনওয়ে। আমের জামালের বলে কাভার পয়েন্টে ফখর জামালের হাতে ধরা পড়ার আগে ১৫ বলে ২০ রান করেন কনওয়ে।

কেন উইলিয়ামসনের শুরুটাও ছিল দারুণ। তবে অধিনায়ক সাজঘরে ফেরেন আহত অবসরে। এর আগে ১৫ বলে করেন ২৬ রান। দ্বিতীয় উইকেটে উপহার দিয়ে যান ২৯ বলে ৫২ রানের জুটি। এরপর দুটি বিশোর্ধো জুটি গড়তে পারে নিউজিল্যান্ড।

১০ বলে ১৭ রান করা ড্যারেল মিচেলকে বোল্ড করে দেন আব্বাস আফ্রিদি। মার্ক চাপম্যানকেও মোহাম্মাদ রিজওয়ানের ক্যাচ বানিয়ে স্বাগতিকদের রানের ধারায় কিছুটা বাধ দেন ক্যারিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামা এই ডানহাতি পেসার।

টস জিতে ফিল্ডিং বেছে নেওয়া পাকিস্তান শেষদিকে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। যে কারণে উড়ন্ত শুরুর পরও দুইশর আগেই আটকে যায় কিউইরা।

প্রথম তিন ওভারে ৩৩ রান দেওয়া হারিস রউফ নিজের শেষ ও দলীয় ১৯তম ওভারে ৫ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। শেষ ওভারে রান আউট হওয়ার আগে ১৩ বলে ২৫ রান করেন একাদশে ফেরা মিচেল স্যান্টনার।

অকল্যান্ডে সিরিজের প্রথম ম্যাচে ২২৭ রানের লক্ষ্য ৪৬ রানে হারা পাকিস্তানের সামনে এবারও সিরিজ রক্ষার চ্যালেঞ্জ।

ডানেডিনে বাংলাদেশ সময় বুধবার ভোর ছ’টায় তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৯৪/৮ (অ্যালেন ৭৪, কনওয়ে ২০, উইলিয়ামসন ২৬* আহত অবসর, মিচেল ১৭, ফিলিপস ১৩, চাপম্যান ৪, স্যান্টনার ২৫, মিল্ন ০, সোদি ০, সাউদি ৫*, সিয়ার্স ১*, ; শাহিন ৪-০-৩০-০, রউফ ৪-০-৩৮-৩, আব্বাস ৪-০-৪৩-২, জামাল ৪-০-৪২-১, উসামা ৪-০-৩৯-১)।

পাকিস্তান: ১৯.৩ ওভারে ১৭৩ (আয়ুব ১, রিজওয়ান ৭, বাকর ৬৬, ফখর ৫০, ইফতিখার ৪, আজম খান ২, জামাল ৯, শাহিন ২২, আব্বাস ৭, উসামা ০, হারিস ২*; সাউদি ৩.৩-০-৩১-২, মিল্ন ৪-০-৩৩-৪, ব্যান্টনার ৪-০-৪৭-০, সিয়ার্স ৪-০-২৮-২, সোদি ৪-০-৩৩-২)।

ফল: নিউজিল্যান্ড ২১ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: ফিন অ্যালেন।

সিরিজ: ৫ ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড ২-০ ব্যবধানে এগিয়ে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]