জবই বিলের পরিযায়ী পাখি সংরক্ষণে মতবিনিময় সভা


হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: , আপডেট করা হয়েছে : 08-02-2024

জবই বিলের পরিযায়ী পাখি সংরক্ষণে মতবিনিময় সভা

নওগাঁর সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলের পরিযায়ী পাখি সংরক্ষণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলার জবই সমিজা বেগম উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের সহযোগীতায় জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুদ হোসেন। জবই বিলে পাখিদের সংরক্ষণে একটি অভয়াশ্রম গড়ে তোলার প্রয়োজনীয়তা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সোহানুর রহমান সবুজ।

সভায় জবই বিলে বন্যপ্রাণি ও পরিযায়ী পাখি সংরক্ষণে করনীয় এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় বন্যপ্রাণি ও পাখিদের গুরুত্ব ও প্রয়োজনীয়তা মাল্টিমিডিয়া প্রোজেক্টের মাধ্যমে তুলে ধরে বিস্তর আলোচনা করেন বন্যপ্রাণি পরিদর্শক জাহাঙ্গীর কবীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিরন্টি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন, জবই সমিজা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৈয়ব হোসেন প্রমূখ।

এসময় জবই সমিজা বেগম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজ কল্যাণ সংস্থার সকল সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]