মাত্র ২০ টাকায় দূর হবে খুশকির সমস্যা!


ফারহানা জেরিন , আপডেট করা হয়েছে : 28-02-2024

মাত্র ২০ টাকায় দূর হবে খুশকির সমস্যা!

খুশকির সমস্যা বেশ সাধারণ। শীতে এই সমস্যা অনেক বেড়ে যায়। খুশকির সমস্যা দীর্ঘ সময় ধরে চলতে থাকলে চুল পাতলা ও প্রাণহীন হয়ে পড়ে এবং ঝরে পড়তে শুরু করে।

চুলকে মজবুত ও ঝলমলে করতে বাজারে সহজেই অনেক হেয়ার প্রোডাক্ট পাওয়া যায়, তবে সেগুলো বেশ দামি। মাত্র ২০ টাকা খরচ করে, আপনি আপনার চুলের জন্য একটি বিশেষ তেল তৈরি করতে পারেন, যা খুশকি দূর করতে এবং আপনার চুলকে সুস্থ রাখতে পারে।

নারকেল তেল ও কর্পূর: নারকেল তেল চুলের জন্য সবচেয়ে উপকারী। নারকেল তেলের সঙ্গে কর্পূর মিশিয়ে লাগালে খুশকির সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। 

এর জন্য একটি পাত্রে আধা চামচ কর্পূর গুঁড়ো রেখে তাতে ৪-৫ চামচ নারকেল তেল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে আধা ঘন্টা পর ভেষজ শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এই প্রতিকারটি ব্যবহার করে খুশকির সমস্যা দূর হতে পারে।

প্রথমে ত্বকে পরীক্ষা করুন

এই ঘরোয়া প্রতিকার খুব কার্যকর হতে পারে। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করেন, মাথায় লাগানোর আগে ত্বকে একটু লাগানোর চেষ্টা করুন। আপনার ত্বক যদি এটি গ্রহণ করে, তবে সে ক্ষেত্রে এটি চুলের স্কাল্পে লাগান। খুশকি দূর করতে এই ঘরোয়া প্রতিকার খুবই কার্যকরী হতে পারে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]