দক্ষিণী প্রথায় বিয়ের শখ, জন্মদিনে অজানা জাহ্নবী কপূর


তামান্না হাবিব নিশু , আপডেট করা হয়েছে : 06-03-2024

দক্ষিণী প্রথায় বিয়ের শখ, জন্মদিনে অজানা জাহ্নবী কপূর

তিনি তারকাকন্যা। বাবা-মা দুজনেই যুক্ত রূপোলি পর্দার সঙ্গে। মেয়েও মায়ের রাস্তাতেই হেঁটে পা রেখেছে রূপোলি পর্দায়। একের পর ছবিতে কাজ করছেন, জনপ্রিয়তাও পাচ্ছেন। কিন্তু পর্দার বাইরে কেমন এই নায়িকা? ছোট থেকে তাঁর ব্যক্তিগত জীবনে কী কী এসেছে, ঘটে গিয়েছে কী কী পরিবর্তন? জন্মদিনে এবিপি লাইভ খুঁজল অজানা জাহ্নবী কপূরকে।

বাবা বনি কপূর ও শ্রীদেবীর বড় মেয়ে জাহ্নবী। শোনা যায়, যে সময় শ্রীদেবী অন্তঃসত্ত্বা ছিলেন, সেই সময়ে তিনি অনিল কপূরের সঙ্গে একটি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। সেখানে একটি চরিত্রের নাম ছিল জাহ্নবী। সেই নামটি শ্রীদেবী ও বনি কপূর দুজনেরই এতটাই পছন্দ হয় যে তাঁরা সিদ্ধান্ত নেন, প্রথম সন্তান কন্যা হলে তার নাম রাখা হবে জাহ্নবী। হয় ও তাই। প্রথম সন্তান কন্যা ও শ্রীদেবী তাঁর নাম রেখেছিলেন জাহ্নবী।

মায়ের মতোই নায়িকা হওয়ার স্বপ্ন দেখতেন জাহ্নবী। হয় ও তাই। জাহ্নবী নজর কাড়েন প্রথম ছবিতেই। কিন্তু নায়িকা নয়, মা শ্রীদেবী চাইতেন, চিকিত্‍সক হোক জাহ্নবী। কিন্তু জাহ্নবী মনে করেছিলেন, চিকিত্‍সক হওয়ার কোনও সম্ভাবনা নেই তাঁর। বাবা বনি কপূর অবশ্য বোঝেন, মেয়ের আকর্ষণ রয়েছে বলিউডে। আর তাই... অভিনয় জীবনে পা রাখেন জাহ্নবী।

অভিনয়ের পাশাপাশি, নাচ করতে ভীষণ ভালবাসেন জাহ্নবী। তাঁর প্রথম ছবি 'ধড়ক'-এর সময়েই, কত্থক শিখতে হয়েছিল তাঁকে। তারপরেও কিছুদিন নাচের চর্চা বজায় রেখেছিলেন তিনি। তাঁর প্রথম সহ-অভিনেতা ঈশান খট্টর জানিয়েছিলেন, জাহ্নবী কবিতাও লিখতে পারেন। 'ধড়ক'-এর চিত্রনাট্যে কবিতা লিখতেন তিনি।

জাহ্নবী কপূরের একটি প্রিয় গোলাপি বোতল রয়েছে। তিনি নাকি গোলাপি বোতলে জল খেতে ভীষণ ভালবাসেন। শুধু তাই নয়, প্রিয় এই বোতলের একটি নামও রেখেছেন তিনি। 'চুসকি'। জাহ্নবী ঘুরতে ভালবাসেন। একটি সাক্ষাত্‍কারে তিনি জানিয়েছিলেন, তাঁর প্রিয় ঘোরার জায়গা হল উদয়পুর। ছোট থেকেই মা ও বাবার সঙ্গে বিভিন্ন জায়গায় ঘুরে বেরিয়েছেন জাহ্নবী।

নিজের জীবনসঙ্গীকে নিয়ে এক সাক্ষাত্‍কারে তিনি বলেছিলেন, 'যে মানুষ আমার জীবনসঙ্গী হবেন, তিনি যেন যে কাজটা করছেন সেটাকে ভালবাসেন। আর হ্যাঁ.. আমাকে নিয়েও পাগলামি থাকতে হবে।' নিজের বিয়ে নিয়ে জাহ্নবী বলেছিলেন, তিনি একেবারে সাবেকি কায়দায়, তিরুপতিতে বিয়ে সারতে চান। বিয়ের মেনু হবে দক্ষিণী ও জাহ্নবীর পরার ইচ্ছা একটি জরি পাড়ের কাঞ্জিভরম শাড়ি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]